ঢাকা, বৃহস্পতিবার, ১৩ মাঘ ১৪২৭, ২৮ জানুয়ারি ২০২১, ১৪ জমাদিউস সানি ১৪৪২

জাতীয়

করোনা সচেতনতায় বরিশালে গ্রাফিতি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫১ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০২০
করোনা সচেতনতায় বরিশালে গ্রাফিতি দেওয়ালে গ্রাফিতি করতে ব্যস্ত কিশোররা। ছবি: বাংলানিউজ

বরিশাল: করোনা ভাইরাস মোকাবিলায় মানুষকে সচেতন করতে দেওয়ালে গ্রাফিতি আঁকার উদ্যোগ নিয়েছে একদল উদ্যমী কিশোর। বুধবার (২৫ নভেম্বর) দুপুরে লাল-সবুজ সোসাইটির উদ্যোগে নগরীর বঙ্গবন্ধু উদ্যানে গ্রাফিতি অংকন করে ওই কিশোররা।

লাল-সবুজ সোসাইটি বরিশালের সভাপতি অনিন্দ্য বসাক বলেন, মহামারি করোনা ভাইরাসের সংক্রমণ মোকাবিলায় জনগণকে সচেতন করা দরকার। বিশেষ করে মাস্ক পরার বিষয়টি এখন বেশি গুরুত্বপূর্ণ। এ বিষয়ে জনসাধারণকে সচেতন করে তুলতে দেওয়ালচিত্র/গ্রাফিতি আঁকার উদ্যোগ নিয়েছি আমরা। বঙ্গবন্ধু উদ্যান থেকে এর শুরু হয়েছে। পর্যায়ক্রমে নগরীর আরও বিভিন্ন স্থানে এ বিষয়ক আরও দেওয়ালচিত্র আঁকা হবে লাল-সবুজ সোসাইটির উদ্যোগে।

মানুষকে সচেতন করতে গ্রাফিতির আরেক উদ্যোক্তা তাহসিন উদ্দিন জানান, করোনার প্রাদুর্ভাব বেড়ে চললেও অনেক মানুষ এখনও মাস্ক পরছেন না অসচেতনতার কারণে। আর সেসব মানুষকে সচেতন করতেই আমরা এই উদ্যোগ নিয়েছি। বঙ্গবন্ধু উদ্যান থেকে আমরা আমাদের কার্যক্রম শুরু করেছি। এরপর নগরীর লঞ্চঘাট, রুপাতলী, নথুল্লাবাদ, ভাটিখানা, আমতলা বিজয় বিহঙ্গ ও বটতলাসহ মোট ১০টি স্পটে গ্রাফিতি করা হবে।  

বাংলাদেশ সময়: ২০৪৭ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০২০
এমএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa