ঢাকা, বৃহস্পতিবার, ১৩ মাঘ ১৪২৭, ২৮ জানুয়ারি ২০২১, ১৪ জমাদিউস সানি ১৪৪২

জাতীয়

ফরিদুল হককে ধর্মপ্রতিমন্ত্রী নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন 

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৫ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০২০
ফরিদুল হককে ধর্মপ্রতিমন্ত্রী নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন 

ঢাকা: সরকারের নবনিযুক্ত প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খানকে ধর্ম মন্ত্রণালয়ের দায়িত্ব দিয়ে প্রজ্ঞাপন জারি করেছে মন্ত্রিপরিষদ বিভাগ।
 
বুধবার (২৫ নভেম্বর) মন্ত্রিপরিষ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে।


 
মঙ্গলবার (২৪ নভেম্বর) বঙ্গভবনে রাষ্ট্রপতির কাছে প্রতিমন্ত্রীর শপথ নেন জামালপুর-২ আসনের সংসদ সদস্য ফরিদুল হক। এরপর রাতে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে তাকে প্রতিমন্ত্রী নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করা হয়। কিন্তু দপ্তর বণ্টন করা হয়নি।

শপথের পরদিন সকালে ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন নতুন প্রতিমন্ত্রী ফরিদুল। বৃহস্পতিবার তিনি টুঙ্গীপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিসৌধে শ্রদ্ধা জানাবেন। আগামী সোমবার (৩০ নভেম্বর) তিনি প্রথম অফিস করবেন বলে ধর্ম মন্ত্রণালয় থেকে জানানো হয়েছে।  

টেকনোক্র্যাট কোটায় (সংসদ সদস্য না হলেও মন্ত্রিসভায় স্থান) আওয়ামী লীগ নেতা শেখ মো. আবদুল্লাহ ধর্মপ্রতিমন্ত্রীর দায়িত্বে ছিলেন। করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গত ১৩ জুন মারা যান ধর্মপ্রতিমন্ত্রী শেখ মো. আব্দুল্লাহ। এরপর থেকে পাঁচ মাসের বেশি সময় এ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর পদটি শূন্য ছিল।

রুলস অব বিজনেস অনুযায়ী, কোনো মন্ত্রণালয়ের মন্ত্রী, প্রতিমন্ত্রী বা উপমন্ত্রী না থাকলে সেই মন্ত্রণালয়ের দায়িত্ব প্রধানমন্ত্রী অধীনে চলে যায়।

বাংলাদেশ সময়: ১৬০৩ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০২০
এমআইএইচ/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa