ঢাকা, বৃহস্পতিবার, ১৩ মাঘ ১৪২৭, ২৮ জানুয়ারি ২০২১, ১৪ জমাদিউস সানি ১৪৪২

জাতীয়

মাকে আত্মহত্যার প্ররোচনার অভিযোগে ছেলে-পুত্রবধূ গ্রেফতার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৯ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০২০
মাকে আত্মহত্যার প্ররোচনার অভিযোগে ছেলে-পুত্রবধূ গ্রেফতার

ফেনী: ফেনীর ছাগলনাইয়া উপজেলায় জয়নগর এলাকায় মাকে আত্মহত্যার প্ররোচনার অভিযোগে দুই পুত্রবধূসহ আবু রসুল রাসেল নামে বৃদ্ধার এক ছেলেকে আটক করেছে পুলিশ।

বুধবার (২৫ নভেম্বর) সকালে তাদের আটক করা হয়।

পুলিশ জানায়, ছাগলনাইয়া উপজেলার জয়নগর গ্রামের মৃত সেকান্দর মিয়ার ছয় জন ছেলে সন্তান রয়েছে। এর মধ্যে কয়েকজন প্রবাসী। দীর্ঘদিন ধরে পারিবারিক কলহের জেরে ধরে শারীরিক ও মানসিকভাবে ছেলে ও ছেলেদের স্ত্রীরা শাশুড়ি আয়েশা আক্তারকে (৭০) নির্যাতন করতেন। গত রোববার (২২ নভেম্বর) রাত ১০টার দিকে কুয়েত প্রবাসী ছেলে জয়নাল আবদিনের সঙ্গে ওই বৃদ্ধার মোবাইল ফোনে কথা বলার সময় বাগবিতণ্ডা হয়। নিজের শারীরিক অসুস্থতার জন্য ছেলেদের কাছে ওষুধ কিনতে টাকা চাইলে তারা মাকে ওষুধের পরিবর্তে বিষ কিনে খেতে বলেন। ছেলে ও পুত্রবধূদের এমন আচরণে  মানসিকভাবে আঘাত পেয়ে বাড়ি থেকে বের হয়ে যান ওই বৃদ্ধা। পরে সোমবার (২৩ নভেম্বর) স্থানীয় চাঁদগাজী বাজার থেকে বিষ কিনে এনে সকাল সাড়ে ৯টার দিকে বাড়ির একটি কক্ষের দরজা বন্ধ করে বিষ পান করেন আয়েশা আক্তার। বিষয়টি পরিবারের অন্য সদস্যরা টের পেয়ে দরজা ভেঙে বৃদ্ধাকে উদ্ধার করে প্রথমে ছাগলনাইয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে যান এরপর তাকে ফেনী সদর হাসপাতালে নেওয়া হয়। সেখানে অবস্থার অবনতি হলে মুর্মূষু অবস্থায় তাকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়। এ ঘটনায় বৃদ্ধার ভাই আবু তাহের বাদী হয়ে দুই ছেলে ও বৃদ্ধার তিন পুত্রবধূসহ পাঁচ জনকে আসামি করে ছাগলনাইয়া থানায় মামলা দায়ের করেন।
 
এদিকে স্থানীয়রা বলছেন, সন্তানদের অবহেলা ও প্ররোচনায় ওই বৃদ্ধা আত্মহত্যা করেছেন।

ছাগলনাইয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-তদন্ত) মাহবুবুর রহমান বাংলানিউজকে বলেন, ওই মামলায়  আবু রসুল রাসেল নামে এক ছেলেসহ বৃদ্ধার দুই পুত্রবধূকে  আটক করা হয়েছে। বাকিদের আটক করতে অভিযান চলছে।

বাংলাদেশ সময়: ১৫০৯ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০২০
এসএইচডি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa