ঢাকা, শুক্রবার, ৮ মাঘ ১৪২৭, ২২ জানুয়ারি ২০২১, ০৮ জমাদিউস সানি ১৪৪২

জাতীয়

শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে শায়িত সাংবাদিক খন্দকার মুনীরুজ্জামান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪০ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০২০
শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে শায়িত সাংবাদিক খন্দকার মুনীরুজ্জামান খন্দকার মুনীরুজ্জামান

ঢাকা: রাজধানীর মিরপুরে শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে দৈনিক সংবাদের ভারপ্রাপ্ত সম্পাদক খন্দকার মুনীরুজ্জামানের দাফন সম্পন্ন হয়েছে। মঙ্গলবার (২৪ নভেম্বর) সন্ধ্যায় সাংবাদিক খন্দকার মুনীরুজ্জামানের দাফন সম্পন্ন হয়।



এর আগে দুপুরে রাজধানীর পল্টন জামে মসজিদে বীর মুক্তিযোদ্ধা খন্দকার মুনীরুজ্জামানের প্রথম নামাজের জানাজা অনুষ্ঠিত হয়। পরে বিকেলে মরহুমের মরদেহ জাতীয় প্রেসক্লাব প্রাঙ্গণে নেওয়ার পর সাংবাদিকদের মধ্যে শোকের ছায়া নেমে আসে। সেখানে তার দ্বিতীয় নামাজের জানাজা শেষে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও পেশজীবী সংগঠনের পক্ষ থেকে তাকে ফুলেল শ্রদ্ধা জানানো হয়।  
এরপর তাকে রাষ্ট্রীয় মর্যাদা (গার্ড অব অনার) প্রদান করেন পুলিশের একটি চৌকশ দল। বিকেলে তার মরদেহ মিরপুরে শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে নেওয়া হয় এবং সেখানেই সন্ধ্যায় খন্দকার মুনীরুজ্জামানের দাফন সম্পন্ন হয়।

মঙ্গলবার সকাল ৭টা ২০মিনিটে রাজধানীর মুগদা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় দৈনিক সংবাদের ভারপ্রাপ্ত সম্পাদক খন্দকার মুনীরুজ্জামান শেষ নিশ্বাস ত্যাগ করেন। তার বয়স হয়েছিল ৭২ বছর। করোনা ভাইরাসে সংক্রমিত হয়ে খন্দকার মুনীরুজ্জামান মুগদা জেনারেল হাসপাতালে ২১ দিন চিকিৎসাধীন ছিলেন। করোনা থেকে মুক্ত হলেও পরবর্তীতে নানা শারীরিক জটিলতায় মৃত্যুবরণ করেন তিনি।  
এদিকে খন্দকার মুনীরুজ্জামানের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ  প্রকাশ করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  এছাড়া আরও শোক জানিয়েছেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, মন্ত্রিসভার সদস্যরা, জাতীয় সংসদের সদস্যরা, ভারতীয় হাইকমিশন, আওয়ামী লীগ ও এর সহযোগী বিভিন্ন সংগঠন, বিএনপি, জাতীয় পার্টি, কমিউনিস্ট পার্টি, গণতন্ত্রী পালর্টি, ঐক্য ন্যাপসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠন, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে), ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে), জাতীয় প্রেসক্লাব এবং ঢাকা রিপোর্টার্স ইউনিটিসহ (ডিআরইউ) পেশাজীবী বিভিন্ন সংগঠনের নেতারা এবং সুশীল সমাজের প্রতিনিধিরা।

বাংলাদেশ সময়: ১৯৩৯ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০২০
ইএআর/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa