ঢাকা, সোমবার, ১১ মাঘ ১৪২৭, ২৫ জানুয়ারি ২০২১, ১১ জমাদিউস সানি ১৪৪২

জাতীয়

নায়ক সালমান শাহর নামে গাজীপুরে ‘বাসস্টপ’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৯ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০২০
নায়ক সালমান শাহর নামে গাজীপুরে ‘বাসস্টপ’ নায়ক সালমান শাহর নামে ‘বাসস্টপ’

গাজীপুর: অকালে চিরবিদায় নেওয়া নব্বই দশকের জনপ্রিয় নায়ক সালমান শাহ হাজার হাজার মানুষের মনে জায়গা করে নিয়েছিলেন। ওই নায়কের মৃত্যুর ২৪ বছর পেরিয়ে গেলেও এখনো ভক্তরা তাকে ভুলতে পারেনি।

তেমনই এক সালমান শাহ পাগল ভক্ত গাজীপুর সিটি করপোরেশনের কাশিমপুর থানাধীন সুরাবাড়ি এলাকায় নায়ক ‘সালমান শাহ স্টেশন’ নামে একটি স্টেশন করেছেন।

জানা গেছে, গাজীপুর সিটি করপোরেশনের কাশিমপুর থানাধীন সুরাবাড়ি এলাকায় নায়ক ‘সালমান শাহ স্টেশন’ করা হয়েছে।

সুরাবাড়ি এলাকার দেওয়ান মো. মাসুদ নামে এক ভক্ত নায়ক সালমান শাহকে ভালোবেসে ওই বাসস্টপের নামকরণ করেন। এখানে একটি ডিজিটাল সাইনবোর্ড লাগিয়েছেন। এতে লেখা রয়েছে ‘মহানায়ক সালমান শাহ স্টেশন’। কাশিমপুর-আশুলিয়া আঞ্চলিক সড়কে এ বাসস্টপটি করা হয়েছে। এ সড়ক দিয়ে প্রতিদিন চলাচল করে শত শত ইজিবাইক, রিকশা-ভ্যান ও বাসসহ বিভিন্ন যানবাহন। কাশিমপুর শিল্প এলাকা হওয়ায় এখানে হাজার হাজার মানুষের বসবাস। সালমান শাহ বাসস্টপে প্রতিদিন অনেক যাত্রী ওঠানামা করছে।

সালমান শাহ ভক্ত দেওয়ান মো. মাসুদ বাংলানিউজকে বলেন, বাসস্টপের নাম ছিল জারা গেট। ওই নাম বলেই সবাই চিনতো। পরে এটির নাম নামকরণ করা হয় নাভানা গেট। পরে সালমান শাহ স্টেশন নামে আমি এ বাসস্টপের নামকরণ করি। এতে যাত্রীরা নির্দিষ্ট স্থানে ওঠা-নামা করতে পারে। এখানে এলে নায়ক সালমান শাহকে সবাই স্মরণ করবে।

স্থানীয় কাউন্সিলর মো. দবির উদ্দিন বাংলানিউজকে বলেন, সুরাবাড়ি এলাকায় ওই স্থানের নাম ছিল জারা গেট পরে তা নাভানা গেট নামে পরিচিত হয়। একপর্যায়ে মাসুদ দেওয়ার নামে এক যুবক সেখানে সালমান শাহ স্টেশন নাম দিয়ে একটি ডিজিটাল সাইনবোর্ড লাগিয়েছেন। ১৯৯৩ সালে তার অভিনীত প্রথম চলচ্চিত্র সোহানুর রহমান সোহান পরিচালিত কেয়ামত থেকে কেয়ামত মুক্তি পায়। এ চলচ্চিত্রের মাধ‌্যমে সালমান শাহ দর্শকদের মনে ব‌্যাপক আলোড়ন সৃষ্টি করে। এরপর থেকেই তিনি তরুণ-তরুণীর আইডলে পরিণত হন। কিন্তু মাত্র ৪ বছরে তিনি যে জনপ্রিয়তা অর্জন করেছেন তা এখনো বিরাজমান।

তার প্রকৃত নাম শাহরিয়ার চৌধুরী ইমন। টেলিভিশন নাটক দিয়ে তার অভিনয় জীবন শুরু হলেও ১৯৯০ সালে তিনি চলচ্চিত্রে অন্যতম জননন্দিত অভিনয় শিল্পী হয়ে উঠেন। জনপ্রিয় এই নায়ক নব্বই দশকে দেশে সাড়া জাগানো অনেক চলচ্চিত্রে অভিনয় করেন। তিনি সর্বমোট ২৭টি চলচ্চিত্র অভিনয় করেন এবং সব কয়টি ছিল ব্যবসা সফল। সালমান শাহ ১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর হাজার হাজার ভক্তকে কাঁদিয়ে না ফেরার দেশে চলে যান।

বাংলাদেশ সময়: ১৭১৬ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০২০
আরএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa