ঢাকা, বৃহস্পতিবার, ১২ অগ্রহায়ণ ১৪২৭, ২৬ নভেম্বর ২০২০, ০৯ রবিউস সানি ১৪৪২

জাতীয়

‘ড্রেস কোড’ বিজ্ঞপ্তির ব্যাখ্যা চেয়েছে স্বাস্থ্য বিভাগ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৫ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০২০
‘ড্রেস কোড’ বিজ্ঞপ্তির ব্যাখ্যা চেয়েছে স্বাস্থ্য বিভাগ

ঢাকা: স্বাস্থ্য মন্ত্রণালয়ের অধীন জনস্বাস্থ্য ইনস্টিটিউটে কর্মরত নারীদের হিজাব এবং পুরুষদের টাকনুর উপরে পোশাক পরিধান করার নির্দেশ দিয়েছেন প্রতিষ্ঠানটির পরিচালক মুহাম্মদ আব্দুর রহিম।

বুধবার জনস্বাস্থ্য ইনস্টিটিউটে কর্মরত মুসলিম ধর্মাবলম্বী নারী-পুরুষদের জন্য এই ‘ড্রেস কোড’ নির্ধারণ করে দেন বিজ্ঞপ্তির দেন তিনি।

বিজ্ঞপ্তিতে বলা হয়, অফিস চলাকালে জনস্বাস্থ্য ইনস্টিটিউটের সকল কর্মকর্তা ও কর্মচারীদের মোবাইল ফোন সাইলেন্ট/বন্ধ রাখতে হবে। ইনস্টিটিউটের পুরুষদের টাকনুর উপরে এবং মহিলাদের হিজাবসহ টাকনুর নিচে কাপড় পরতে হবে। একই সঙ্গে পর্দা মেনে চলারও নির্দেশ দেওয়া হয়।

কর্মরতদের ড্রেস কোড নির্ধারণ করে দেওয়ার এই ঘটনায় জনস্বাস্থ্য ইনস্টিটিউটের কাছে ব্যাখ্যা চেয়ে চিঠি দেওয়া দিয়েছে স্বাস্থ্য সেবা বিভাগ। বৃহস্পতিবার (২৯ অক্টোবর) পাঠানো ওই চিঠিতে আগামী তিন দিনের মধ্যে ব্যাখ্যা দিতে বলা হয়েছে।

স্বাস্থ্য সেবা বিভাগের উপ-সচিব শারমিন আক্তার জাহান স্বাক্ষরিত চিঠিতে বলা হয়েছে, অফিস চলাকালে ইনস্টিটিউটের কর্মকর্তা-কর্মচারীদের মোবাইল সাইলেন্ট/বন্ধ রাখা এবং মুসলিম ধর্মাবলম্বী পুরুষদের টাকনুর উপরে ও নারীদের হিজাবসহ টাকনুর নিচে কাপড় পরিধান করা এবং পর্দা মেনে চলার নির্দেশ দেওয়া বিজ্ঞপ্তিটি কোন বিধিবলে এবং কোন কর্তৃপক্ষের অনুমোদনক্রমে জারি করা হয়েছে তার ব্যাখা আগামী তিন কার্যদিবসের মধ্যে দিতে নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

বাংলাদেশ সময়: ১৮২৯ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০২০ 
জিসিজি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa