ঢাকা, শনিবার, ১৫ কার্তিক ১৪২৭, ৩১ অক্টোবর ২০২০, ১৩ রবিউল আউয়াল ১৪৪২

জাতীয়

মামলার আসামি ৮ বছর আগে মৃত ব্যক্তি!

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৮ ঘণ্টা, অক্টোবর ১, ২০২০
মামলার আসামি ৮ বছর আগে মৃত ব্যক্তি! .

রাজশাহী: মৃত্যুর ৮ বছর পর রাজশাহীতে বাবলু নামে এক ব্যক্তিকে শ্রম আইনের মামলায় আসামি করা হয়েছে। কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর রাজশাহী বিভাগীয় শ্রম আদালতে মামলাটি করেছে।

বিষয়টি আদালতের নজরে আসায় সংশ্লিষ্ট কর্মকর্তাকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, সাপ্তাহিক ছুটির দিনে দোকান খোলা রাখার অভিযোগে মৃত বাবলুর বিরুদ্ধে রাজশাহী বিভাগীয় শ্রম আদালতে গত বছর মামলা দায়ের করে। যার মামলা নম্বর- ২৩০/২০১৯।

আসামি মৃত ব্যক্তি এ বিষয়টি নজরে আনা হলে শ্রম আদালতের চেয়ারম্যান (সিনিয়র জেলা ও দায়রা জজ) গোলক চন্দ্র বিশ্বাস মামলার অভিযোগকারী কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের রাজশাহী কার্যালয়ের শ্রম পরিদর্শক (সাধারণ) আজাহারুল ইসলামকে কারণ দর্শানোর নির্দেশ দেন।

শ্রম আদালতের আইনজীবী সাইফুর রহমান খান রানা জানান, মামলার আসামি নগরীর সাহেব বাজার জরিপট্রির ‘স্মৃতি স্বরূপ বাসনালয়ের’ মালিক মো. বাবলু ২০১১ সালের ২ নভেম্বর মারা যান। কিন্তু মামলার অভিযোগকারী সাপ্তাহিক ছুটির দিনে দোকান খোলা রাখার অভিযোগ এনে বাবলুর বিরুদ্ধে মামলা দায়ের করেন।

তিনি বলেন, মামলায় দোকান খোলা রাখার তারিখ হিসেবে উল্লেখ রয়েছে ২০১৯ সালের ৫, ১২ ও ১৯ জুলাই এবং ১১ অক্টোবর। আসামি মৃত হওয়ায় বিষয়টি নজরে আসলে আদালত গত ২০ সেপ্টেম্বর অভিযোগের দায় থেকে অব্যাহতি দিয়ে মামলা নথিজাতের আদেশ দেন।

বাংলাদেশ সময়: ১০১৮ ঘণ্টা, অক্টোবর ০১, ২০২০
এসএস/এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa