ঢাকা, শুক্রবার, ৭ কার্তিক ১৪২৭, ২৩ অক্টোবর ২০২০, ০৫ রবিউল আউয়াল ১৪৪২

জাতীয়

প্রদর্শনের জন্য কোস্ট গার্ডের একটি জাহাজের মডেল হস্থান্তর

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৫৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০২০
প্রদর্শনের জন্য কোস্ট গার্ডের একটি জাহাজের মডেল হস্থান্তর

ঢাকা: মুজিববর্ষ উপলক্ষে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরে প্রদর্শনের জন্য বাংলাদেশ কোস্ট গার্ডের পক্ষ থেকে একটি জাহাজের মডেল বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের নিকট হস্তান্তর করা হয়েছে।  

সোমবার (২১ সেপ্টেম্বর) সকালে বাংলাদেশ কোস্ট গার্ডের সদরদপ্তরে বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের নিকট হস্তান্তর করা হয়।

কোস্ট গার্ডের মিডিয়া কর্মকর্তা লে. কমান্ডার এম হায়াত ইবনে সিদ্দিক এই তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, হস্তান্তর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ কোস্ট গার্ডের মহাপরিচালক রিয়ার এডমিরাল এম আশরাফুল হক ও মহাপরিচালক, জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর জনাব মোহাম্মদ মুনীর চৌধুরী। এছাড়াও উক্ত অনুষ্ঠানে কোস্ট গার্ডের উর্দ্ধতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। এসময়, মহাপরিচালক বাংলাদেশ কোস্ট গার্ড-এর সাথে মহাপরিচালক, জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর-এর মধ্যে সৌজন্য সাক্ষাৎ অনুষ্ঠিত হয়।  

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ কোস্ট গার্ড বিভিন্ন ধরনের কার্যক্রম গ্রহণ করেছে। এ প্রেক্ষিতে জনগণের নিকট বাংলাদেশ কোস্ট গার্ডের ব্যবহৃত জাহাজ সম্পর্কে ধারণা দেয়ার জন্য কোস্ট গার্ড জাহাজের একটি মডেল বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরে স্থাপনের নিমিত্তে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরে হস্তান্তর করা হয়।

বাংলাদেশ সময়: ০৬৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০২০
এজেডএস/এমকেআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa