ঢাকা, শনিবার, ৯ কার্তিক ১৪২৭, ২৪ অক্টোবর ২০২০, ০৬ রবিউল আউয়াল ১৪৪২

জাতীয়

মানিকগঞ্জে মানবিক সহায়তা দিল বসুন্ধরা গ্রুপ

  ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২০
মানিকগঞ্জে মানবিক সহায়তা দিল বসুন্ধরা গ্রুপ ত্রাণসামগ্রী বিতরণ করা হচ্ছে। ছবি: বাংলানিউজ

মানিকগঞ্জ: মানিকগঞ্জের সদর ও সাটুরিয়া উপজেলার পাঁচ শতাধিক পরিবারের মধ্যে মানবিক সহায়তা দিয়েছে দেশের শীর্ষস্থানীয় শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপ।

শুক্রবার (১৮ সেপ্টেম্বর) দুপুরে সাটুরিয়া উপজেলার ধানকোড়া ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স ও সকালে সদর উপজেলার চরগড়পাড়া এলাকায় শারীরিক দূরত্ব নিশ্চিত করে দুস্থদের হাতে খাদ্যসামগ্রী তুলে দেন জেলা প্রশাসক এস এম ফেরদৌস।

 

এ সময় উপস্থিত ছিলেন- সাটুরিয়া উপজেলার সহকারী কমিশনার (ভূমি) সাবিহা ফাতেমা তুজ জোহুরা, ভূমি অফিসের সার্টিফিকেট সহকারী চৈতন্য চন্দ্র শীল, ধানকোড়া ইউনিয়নের চেয়ারম্যান আবুল কালাম আব্দুর রউফ, গড়পাড়া ইউনিয়নের চেয়ারম্যান আফছার উদ্দিন সরকারসহ সংশ্লিষ্ট ওয়ার্ডের সদস্যবৃন্দ।

মানিকগঞ্জ জেলা প্রশাসক এস এম ফেরদৌস বাংলানিউজকে বলেন, করোনার সময় থেকে বসুন্ধরা গ্রুপ মানবিক সহায়তার হাত বাড়িয়ে দিয়েছে। এরই ধারাবাহিকতায় বন্যার মধ্যেও তারা আমাদের জেলা প্রশাসনের মাধ্যমে প্রায় তিন হাজার হত দরিদ্রদের মধ্যে খাদ্য সহায়তা দিয়েছে। তাদের এ মহতি উদ্যোগের জন্য বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যানকে আমার পক্ষ থেকে ধন্যবাদ জানাচ্ছি। তাদের মতো সব শিল্পগোষ্ঠী এভাবে এগিয়ে এলে আমাদের দেশ মধ্যম আয়ের দেশ থেকে দ্রুত উন্নত দেশের তালিকায় পৌঁছাতে পারবে বলে আমি মনে করি।

মানিকগঞ্জে বসুন্ধরা গ্রুপের মানবিক সহায়তার বিষয়টি সার্বিক তত্ত্বাবধান করেন গ্রুপের প্রধান উপদেষ্টা মাহবুব মোর্শেদ হাসান রুনু। তিনি  বাংলানিউজকে বলেন, বন্যা পরিস্থিতির উন্নতি হয়ে স্বাভাবিক অবস্থা না আসা পর্যন্ত বসুন্ধরা গ্রুপের খাদ্য সহায়তা কর্মসূচি চলবে। করোনা প্রাদুর্ভাবের শুরু থেকেই একই ধরনের কার্যক্রম অব্যাহত রয়েছে। দুটি দুর্যোগকে সমন্বয় করে ত্রাণ কার্যক্রম পরিচালনা করা হচ্ছে।  

তিনি আরো বলেন, বসুন্ধরা গ্রুপের লক্ষ্যই হচ্ছে দেশ ও মানুষের কল্যাণে কাজ করা। যে কারণে সব ধরনের দুর্যোগে সাধারণ মানুষের পাশে থেকে কাজ করে যাচ্ছে প্রতিষ্ঠানটি। এটা বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহানের চিন্তা ও পরিকল্পনার ফসল।  

করোনা সংকট এবং বন্যায় এ পর্যন্ত বসুন্ধরা গ্রুপ সাড়ে ১১ হাজার পরিবারকে খাদ্যসহ মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার, সাবান, ওষুধ সহায়তা দিয়েছে। পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত এ কর্মসূচি অব্যাহত থাকবে বলেও জানান তিনি।
 
প্রসঙ্গত, করোনার প্রভাবে সৃষ্ট দুর্যোগ মোকাবিলায় প্রধানমন্ত্রীর তহবিলে ১০ কোটি টাকা অনুদান, করোনায় আক্রান্তদের সেবার জন্য হাসপাতাল নির্মাণ, বিভিন্ন প্রতিষ্ঠানে সুরক্ষা সামগ্রী দেওয়া, দেশব্যাপী দুস্থদের খাদ্য সহায়তাসহ বিভিন্ন কর্মসূচি অব্যাহত রেখেছে বসুন্ধরা গ্রুপ।
 
বাংলাদেশ সময়: ১৪০০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa