সিরাজগঞ্জের তাঁত শ্রমিকদের সহায়তায় ‘তামাই ক্লাব’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

উপহার সামগ্রী প্যাকেট করা হচ্ছে

walton

ঢাকা: কোভিড-১৯ করোনার চলমান পরিস্থিতিতে অন্য অনেক পেশাজীবীদের মতো বিপাকে পড়েছেন সিরাজগঞ্জের তাঁত শিল্পের সঙ্গে জড়িত শ্রমিকেরা। এমনই প্রেক্ষাপটে তাঁত শ্রমিকদের পাশে সাধ্যমতো সহায়তা নিয়ে এগিয়ে এসেছে স্থানীয় ‘তামাই ক্লাব লিমিটেড’।

জানা যায়, করোনা পরিস্থিতির মধ্যেই জেলার বেলকুচি উপজেলার তামাই গ্রামের একঝাঁক তরুণ গড়ে তোলে তামাই ক্লাব লিমিটেড। উদ্যোক্তাদের মধ্যে রিশাদ মোরর্শেদ, ইলিয়াস হোসেন ওয়াসিম, আরাফাত মুসুল্লী, মাহমুদুল হাসান শরীফ, এনামুল কবীর রিফাত প্রমুখ অন্যতম।

ক্লাবের সদস্যরা জাঅনান, করোনার কারণে লকডাউন শুরুর সময় থেকে বেলকুচি এবং এর আশেপাশের বেশ কয়েকটি উপজেলার তাঁত শ্রমিকদের জন্য বিভিন্ন রকম সাহায্য পৌঁছে দেওয়ার উদ্যোগ নেয় ক্লাবটি। এরই মধ্যে দুই ধাপে প্রায় এক হাজার ৭০০ তাঁত শ্রমিক এবং তাদের পরিবারের সদস্যদের জন্য উপহার হিসেবে বিভিন্ন ধরনের খাদ্যসামগ্রী দেওয়া হয়েছে। কাজ চলছে, তৃতীয় ধাপে আবারও উপহার সামগ্রী দেওয়ার।

তামাই ক্লাব লিমিটেডের আহ্বায়ক রিশাদ মোর্শেদ বলেন, করোনা ভাইরাস সংক্রমণে উদ্ভূত পরিস্থিতিতে বন্ধ হয়ে গেছে সিরাজগঞ্জের বেলকুচি উপজেলার তাঁত কারখানাগুলো। এতে বিপাকে পড়েছেন এ শিল্পের ওপর নির্ভর করা হাজার শ্রমিক। কাজ না থাকায় টানাপোড়নের সংসারে অর্ধাহারে-অনাহারে দিন কাটছে তাদের। তখনই আমরা এমন একটি উদ্যোগ নেই। ক্লাবের সদস্যরা মিলেই উপহারগুলো প্যাকেজিং করে পৌঁছে দিচ্ছি। প্রতি প্যাকেটে রয়েছে- আট কেজি চাল, এক লিটার তেল, এক কেজি করে ডাল, পেঁয়াজ, লবণ ও একটি সাবান রয়েছে।

মোর্শেদ আরও বলেন, আমরা বন্ধুরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা মোতাবেক অভুক্ত মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করেছি। সমাজে আরও অনেক বিত্তশালী সম্পদশালী লোক আছেন, তারাও যদি এগিয়ে আসেন, তাহলে এ অসহায় মানুষগুলো অন্তত ডাল, ভাত খেয়ে বেঁচে থাকতে পারবেন। আমরা ব্যক্তি পর্যায়ে যতটুক সম্ভব এ সহায়তা কার্যক্রম চালিয়ে যাবো।

বাংলাদেশ সময়: ২০৩৫ ঘণ্টা, মে ১৫, ২০২০
ওএইচ/

ডা. জাফরুল্লাহ চৌধুরীর রোগমুক্তি কামনা
ভারতে ২৪ ঘণ্টায় সাড়ে ৬০০০সহ মোট আক্রান্ত প্রায় দেড় লাখ
ডা. জাফরুল্লাহর রোগমুক্তি কামনা মির্জা ফখরুলের
করোনা: আরেকটি অন্ধকার সপ্তাহে ব্রাজিল 
ঈদের ছুটিতেও চলছে বন্দরের অপারেশনাল কার্যক্রম


শ্রীমঙ্গলে করোনায় পৌর কাউন্সিলরের মৃত্যু
করোনায় লাখো মৃত্যুর দেশের ছুটির দিন!
ইসলামপুর ইউএনওসহ ৪ উপজেলায় করোনায় নতুন আক্রান্ত ১৩ 
চলে গেলেন ডেপুটি স্পিকারের স্ত্রী আনোয়ারা বেগম
ছুটি নেই করোনা ল্যাবে নিয়োজিতদের