ঈদের কেনাকাটায় স্বাস্থ্যবিধি না মানায় ১১ ক্রেতাকে জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

স্বাস্থ্যবিধি না মেনে ঈদের কেনাকাটা করতে আসা সাধারণ মানুষ, ছবি: বাংলানিউজ

walton

বরিশাল: বরিশালে ঈদ কেনাকাটায় স্বাস্থ্যবিধি অমান্য করায় ৯ ব্যবসাপ্রতিষ্ঠান ও ১১ ক্রেতাকে প্রায় অর্ধলাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

শুক্রবার (১৫ মে) সকাল থেকে দুপুর পর্যন্ত নগরের বিভিন্ন এলাকায় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটরা পৃথক চারটি  অভিযান চালিয়ে এ জরিমানা করেন।

এসময় ঈদ কেনাকাটায় স্বাস্থ্যসুরক্ষা বিধি প্রতিপালন ও সংশ্লিষ্ট অন্যান্য বিষয়ে বিশেষ বাজার মনিটরিং অভিযান পরিচালনার পাশাপাশি শারীরিক দূরত্ব নিশ্চিতে টহল অভিযান ও সচেতনতামূলক মাইকিং করা হয়। 

জেলা প্রশাসনের মিডিয়া সেল সূত্রে জানা যায়, নির্বাহী ম্যাজিস্ট্রেট জিয়াউর রহমান পরিচালিত ভ্রাম্যমাণ আদালত নগরের কাঠপট্টি, চকবাজার ও গির্জামহল্লা এলাকায় অভিযান চালায়। এসময় স্ত্রী ও শিশু সন্তানসহ পরিবারের সব সদস্যদের নিয়ে একসঙ্গে ঈদের কেনাকাটা করতে আসার মাধ্যমে করোনা সংক্রমণের ঝুঁকি বাড়ানোয় তিনজনকে আড়াই হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া চকবাজার এলাকার ৬ দোকান মালিককে স্বাস্থ্যবিধি না মানায় ২৮ হাজার টাকা জরিমানা করা হয়।

অপরদিকে, নগরের সদর রোড, বগুড়া রোড ও বটতলা মোড়ে অবস্থিত পোশাকের দোকানগুলোতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সাইফুল ইসলাম। অভিযানকালে সদর রোডের ইজি ফ্যাশন এবং বগুড়া রোডের বিটু ফ্যাশন হাউজে স্ত্রী-সন্তানসহ পরিবারের সব সদস্যদের নিয়ে কেনাকাটায় আসায় তিনজনকে মোট ৩ হাজার টাকা জরিমানা করা হয়।

নগরের গীর্জামহল্লা ও চকবাজার এলাকায় অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মারুফ দস্তেগীর। এসময় অতিরিক্ত ক্রেতা সমাগম ঘটানোয় ৩ দোকান এবং শিশুসহ পরিবারের সব সদস্যদের নিয়ে কেনাকাটা করতে আসার অপরাধে চারজনকে মোট ১৩ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া নগরের পুলিশ লাইন, সদর রোড, গির্জা মহল্লা ও নতুন বাজার এলাকায় শারীরিক দূরত্ব নিশ্চিতকরণ ও ঈদ কেনাকাটায় স্বাস্থ্যবিধি মেনে চলা মনিটরিং ও উদ্বুদ্ধকরণ কার্যক্রম পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট শরীফ মোহাম্মদ হেলাল উদ্দীন। এসময় স্ত্রী ও দুই সন্তানসহ একই পরিবারের পাঁজজন একসঙ্গে কেনাকাটা করতে আসার অপরাধে একজনকে দুই হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানে আইনশৃঙ্খলা রক্ষায় সহযোগিতা করে বরিশাল মেট্রোপলিটন পুলিশের তিনটি টিম এবং র‍্যাব-৮ এর একটি টিম। 

শারীরিক দূরত্ব রক্ষা এবং স্বাস্থ্যবিধি পরিপালন নিশ্চিত করতে বরিশাল জেলা প্রশাসনের এ অভিযান চলমান থাকবে বলে জানিয়েছেন জেলা প্রশাসক এস এম অজিয়র রহমান।

বাংলাদেশ সময়: ১৯৪৪ ঘণ্টা, মে ১৫, ২০২০
এমএস/ওএইচ/

ক্লিক করুন, আরো পড়ুন: করোনা ভাইরাস
রাতের আঁধারে বাড়ি বাড়ি খাবার নিয়ে সাংবাদিক ইদ্রিস
বগুড়ায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে যুবককে পিটিয়ে হত্যা
একা প্লেনে করে মায়ের কাছে ফিরলো পাঁচ বছরের বিহান
২০০ এতিম শিশুদের নিয়ে ঈদ উদযাপন
নজরুলজয়ন্তীতে ছায়ানটের নিবেদন


মঈনুল আহসান সাবেরের জন্ম
ইতিহাসের এই দিনে

মঈনুল আহসান সাবেরের জন্ম

চট্টগ্রামে ঈদের দিন করোনায় আক্রান্ত ১৭৯ জন
গান-আড্ডায় করোনা রোগীদের ঈদ উদযাপন ফিল্ড হাসপাতালে
প্লেন চালুর শুরুতেই ধাক্কা ভারতে, একের পর এক ফ্লাইট বাতিল
দেশবাসীকে ঘরে থাকার আহবান খালেদা জিয়ার