বাংলানিউজে সংবাদ প্রকাশের পর অ্যাম্বুলেন্স পেল কমলনগর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কমলনগর স্বাস্থ্য কমপ্লেক্স

walton

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরের ‘কমলনগর স্বাস্থ্য কমপ্লেক্সের অ্যাম্বুলেন্স ব্যবহার অনুপযোগী’ শিরোনামে বাংলানিউজে সংবাদ প্রকাশের পর স্বাস্থ্য কমপ্লেক্সটির জন্য নতুন অ্যাম্বুলেন্স বরাদ্দ হয়েছে। ফলে দীর্ঘদিনের দুর্ভোগ ও ভোগান্তি থেকে মুক্তি পাওয়া যাবে বলে আশা করছেন সংশ্লিষ্টরা।

শুক্রবার (১৫ মে) দুপুরে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবু তাহের বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন। এর আগে বৃহস্পতিবার (১৪ মে) স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের এক চিঠির মাধ্যমে এ তথ্য জানানো হয়েছে। উপসচিব মোহাম্মদ ইকবাল হোসেন স্বাক্ষরিত ওই চিঠিতে বলা হয়েছে, ‘স্বাস্থ্য সেবা বিভাগ ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় কর্তৃক সংগৃহীত অ্যাম্বুলেন্স হতে একটি নির্দেশক্রমে বরাদ্দ প্রদান করা হলো’।

গত ২৩ এপ্রিল বাংলানিউজে ওই সংবাদ প্রকাশিত হয়। এতে উল্লেখ করা হয়, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একটিমাত্র অ্যাম্বুলেন্স গত কয়েক বছর ধরেই ব্যবহার অনুপযোগী। তবুও ব্যবহারের অযোগ্য অ্যাম্বুলেন্সে চলছে জরুরি সেবা। এতে দুর্ভোগ আর ভোগান্তির যেন শেষ নেই। বিকল্প উপায় না থাকায় লক্কর-ঝক্কর অ্যাম্বুলেন্স দিয়ে রোগীদের আনা-নেওয়া হচ্ছে। করোনার এমন পরিস্থিতিতে ওই অ্যাম্বুলেন্সে চিকিৎসকদের ‘কুইক রেসপন্স টিম’ রোগীদের বাড়ি গিয়ে ভাইরাসের নমুনা সংগ্রহ করছে। এতে চলার পথে পড়তে হচ্ছে বিড়ম্বনায়। দীর্ঘ ২১ বছর ধরে চলতে থাকায় এখন ব্যবহার অনুপযোগী হয়ে পড়েছে অ্যাম্বুলেন্সটি। যান্ত্রিক ত্রুটির কারণে গতি কম হওয়ায় যথাসময়ে গন্তব্যে পৌঁছানো সম্ভব হয় না। প্রকাশিত এ সংবাদটি ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নজরে আসে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবু তাহের বলেন, সংবাদটি প্রকাশিত হওয়ার পর ওইদিনই কর্তৃপক্ষ আমাকে ফোন দিয়েছেন; অ্যাম্বুলেন্সের বিষয়ে খোঁজখবর নিয়েছেন। এদিকে, স্থানীয় সংসদ সদস্য, লক্ষ্মীপুরের দায়িত্বপ্রাপ্ত সচিব, উপজেলা চেয়ারম্যান ও ইউএনও’র আন্তরিক প্রচেষ্টা অব্যাহত ছিল। আশা করছি খুব দ্রুত সময়ের মধ্যে অ্যাম্বুলেন্সটি পেয়ে যাব। এতে দুর্ভোগ ও ভোগান্তি থেকে মুক্তি পাওয়া যাবে।

পূর্বে প্রকাশিত সংবাদ: কমলনগর স্বাস্থ্য কমপ্লেক্সের অ্যাম্বুলেন্স ব্যবহার অনুপযোগী

বাংলাদেশ সময়: ১৩৩৫ ঘণ্টা, মে ১৫, ২০২০
এসআর/এমকেআর

মাদারীপুরে দুই গৃহবধুর মরদেহ উদ্ধার
রাতের আঁধারে বাড়ি বাড়ি খাবার নিয়ে সাংবাদিক ইদ্রিস
বগুড়ায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে যুবককে পিটিয়ে হত্যা
একা প্লেনে করে মায়ের কাছে ফিরলো পাঁচ বছরের বিহান
২০০ এতিম শিশুদের নিয়ে ঈদ উদযাপন


নজরুলজয়ন্তীতে ছায়ানটের নিবেদন
মঈনুল আহসান সাবেরের জন্ম
ইতিহাসের এই দিনে

মঈনুল আহসান সাবেরের জন্ম

চট্টগ্রামে ঈদের দিন করোনায় আক্রান্ত ১৭৯ জন
গান-আড্ডায় করোনা রোগীদের ঈদ উদযাপন ফিল্ড হাসপাতালে
প্লেন চালুর শুরুতেই ধাক্কা ভারতে, একের পর এক ফ্লাইট বাতিল