ঢাকা, বুধবার, ১৫ আশ্বিন ১৪২৭, ৩০ সেপ্টেম্বর ২০২০, ১১ সফর ১৪৪২

জাতীয়

মধ্যরাতে টিসিবির পেঁয়াজ বিক্রি, মানুষের দীর্ঘ লাইন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৫৫ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৯
মধ্যরাতে টিসিবির পেঁয়াজ বিক্রি, মানুষের দীর্ঘ লাইন

পঞ্চগড়: সারাদেশের মতো দেশের সর্ব উত্তরের জেলা পঞ্চগড়েও নায্যমূল্যে টিসিবির পেঁয়াজ বিক্রি শুরু হয়েছে ৪ ডিসেম্বর থেকে। গত কয়েকদিন ধরে পঞ্চগড় শহরে ৪৫টাকা কেজি দরে এ পেঁয়াজ বিক্রি করা হচ্ছে। এদিকে এরই মাঝে জেলা প্রশাসনের সহযোগিতায় ৫টি উপজেলায় ৫৫ টাকা কেজি দরে টিসিবির পেঁয়াজ বিক্রি শুরু করেছে মেঘনা গ্রুপ নামে একটি প্রতিষ্ঠান। 

পুলিশি পাহারায় জনপ্রতি ২ কেজি করে পেঁয়াজ বিক্রি করা হচ্ছে। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে নাভিশ্বাস ওঠা মানুষ পঞ্চগড়ের ঘন কুয়াশা ও প্রচণ্ড শীত উপেক্ষা করে মধ্যেরাতেও টিসিবির এ পেঁয়াজ কিনতে দীর্ঘ লাইন ধরে থাকছে।

 

শনিবার (১৪ ডিসেম্বর) রাত সোয়া ১২টায় সরেজমিনে তেঁতুলিয়া উপেজেলার ভজনপুর বাজারে গিয়ে এ দৃশ্য দেখা যায়।  

নায্যমূল্যে পেঁয়াজ কিনতে যাওয়া ভজনপুর ইউনিয়নের গনাগছ এলাকার বাসিন্দা রিন্টু হাসান বাংলানিউজকে জানান, বাজারে হঠাৎ শুনতে পেলাম, এখানে ৫৫ টাকা দরে পেঁয়াজ বিক্রি হচ্ছে, তাই লাইনে দাড়িয়ে আমি ২ কেজি পেঁয়াজ কিনলাম।

এদিকে পেঁয়াজ কিনে কিছুটা অসন্তোষ জানান উপজেলার সদর ইউনিয়নের বাসিন্দা আমিনার রহমান। তিনি বলেন, দীর্ঘ লাইনে দাড়িয়ে ১ কেজি পেঁয়াজ কিনলাম, কিন্তু পেঁয়াজগুলো অনেক নরম।

উপজেলার বাংলাবান্ধ, তিরনই, রনচণ্ডি, তেতুলিয়া বাজার, শালবাগানসহ বিভিন্ন বাজারে টিসিবির এ পেঁয়াজ বিক্রি করা হচ্ছে। রাত আরও গভীর হলে শেষ সময়ে প্রতিজনকে ৫-১০ কেজি করে পেঁয়াজ দিতেও দেখা যায়।  

বাংলাদেশ সময়: ০১৫৪ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৯
এসএইচ/এইচজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa