শ্রীপুরে ৩ ইটভাটা গুঁড়িয়ে দিলো পরিবেশ অধিদপ্তর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

গুঁড়িয়ে দেওয়া ইটভাটা, ছবি: বাংলানিউজ

walton

গাজীপুর: গাজীপুরের শ্রীপুর উপজেলার বরমী বরকুল ও বরামা এলাকায় অবৈধ তিনটি ইটভাটা ভেঙে গুঁড়িয়ে দিয়েছে জেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তর। এর মধ্যে একটি ইটভাটা মালিককে দুই লাখ টাকা জরিমানা করা হয়েছে।

রোববার (৮ ডিসেম্বর) দুপুর থেকে বিকেল পযর্ন্ত গাজীপুর জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট চৌধুরী মুস্তাফিজুর রহমান এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, গাজীপুর জেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তর যৌথভাবে শ্রীপুরের বরমী বরকুল ও বরামা এলাকায় অভিযান পরিচালনা করে। এ সময় বরকুল এলাকায় মেসার্স হুমায়রা ব্রিকস (এম এইচ বি) এবং বরামা এলাকায় মেসার্স সালাউদ্দিন ব্রিকস (এম এস বি) ও মেসার্স আশরাফুল ব্রিকস (এম এ বি) ইটভাটা ভেঙে গুঁড়িয়ে দেওয়া হয়। এর মধ্যে মেসার্স সালাউদ্দিন ব্রিকস মালিককে দুই লাখ টাকা জরিমানা করা হয়। ইটভাটা ৩টি অবৈধভাবে চলানো হচ্ছিল।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক চৌধুরী মুস্তাফিজুর রহমান বলেন, উচ্চ আদালতের নির্দেশে অবৈধ তিনটি ইটভাটা ভেঙে গুঁড়িয়ে দেওয়া হয়েছে। অবৈধ চালানো ইটভাটা বিরুদ্ধে এ ধরনের অভিযান অব্যহত থাকবে।

অভিযোনে গাজীপুর পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক মো. আব্দুস সালাম সরকার, পরিদর্শক শেখ মোজাহীদ ও আব্দুল রাজ্জাক, গাজীপুর র্যাব-১ ও আনসার ব্যাটালিয়ন সদস্যরা।

বাংলাদেশ সময়: ১৯৩৩ ঘণ্টা, ডিসেম্বর ০৮, ২০১৯
আরএস/ওএইচ/

রূপগঞ্জে চার প্রতিষ্ঠানে অবৈধ গাস সংযোগ বিচ্ছিন্ন
অবৈধ বালু উত্তোলন: ড্রেজার মেশিন ধ্বংস-জরিমানা
পুলিশের ভুলে একদিন জেল খাটলেন নিরাপরাধ মিজান
মধুপুরে থাই রাষ্ট্রদূতের কৃষি খামার পরিদর্শন
কুষ্টিয়ায় যুবককে কুপিয়ে-পায়ের রগ কেটে হত্যা


ভৈরবে মাদকদ্রব্য অফিসে আগুনের ঘটনায় মামলা 
৯৯৯ ফোন করে বখাটের হাত থেকে রক্ষা পেলো স্কুলছাত্রী
নায়করাজের ৭৯তম জন্মদিন বৃহস্পতিবার
চার কারণে ভোটের নিরাপত্তায় চিন্তার ভাঁজ
রাজাপুরে উপজেলা বিএনপির সভাপতিসহ আটক ২