php glass

কক্সবাজারে এখনো ৪ নম্বর হুঁশিয়ারি সংকেত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সাগর কিছুটা উত্তাল। ছবি: বাংলানিউজ

walton

কক্সবাজার: অতি প্রবল ঘূর্ণিঝড় ‘বুলবুল’এর প্রভাবে সাগর কিছুটা উত্তাল থাকলেও কক্সবাজারে এখনো সংকেত বাড়েনি। কক্সবাজার সমুদ্রবন্দরকে এখনও চার নম্বর স্থানীয় হুঁশিয়ারি সংকেত দেখিয়ে যেতে বলেছে বাংলাদেশ আবহাওয়া অধিদফতর। যে কারণে উপকূলবাসীর মধ্যে কিছুটা স্বস্তি ফিরেছে।

শনিবার (৯ নভেম্বর) কক্সবাজার জেলা প্রশাসন বলছে, কক্সবাজারের উপকূলীয় এলাকা তুলনামূলক কম ঝুঁকিতে থাকলেও ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাব মোকাবিলায় সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

আবহাওয়া অধিদফতরের ২২ নম্বর খবরে বলা হয়েছে, মোংলা ও পায়রা সমুদ্রবন্দরকে সাত নম্বর বিপদ সংকেত নামিয়ে তার পরিবর্তে ১০ নম্বর মহাবিপদ সংকেত দেখিয়ে যেতে বলেছে বাংলাদেশ আবহাওয়া অধিদফতর।

১০ নম্বর মহাবিপদ সংকেতের আওতায় থাকবে উপকূলীয় জেলা ভোলা, বরগুনা, পটুয়াখালী, বরিশাল, পিরোজপুর, ঝালকাঠি, বাগেরহাট, খুলনা, সাতক্ষীরা এবং তাদের অদূরবর্তী দ্বীপ ও চরগুলো।

চট্টগ্রাম সমুদ্রবন্দরকে ছয় নম্বর বিপদ সংকেত নামিয়ে তার পরিবর্তে নয় নম্বর মহাবিপদ সংকেত দেখাতে বলা হয়েছে।সাগর কিছুটা উত্তাল। ছবি: বাংলানিউজউপকূলীয় জেলা চট্টগ্রাম, নোয়াখালী, লক্ষ্মীপুর, ফেনী, চাঁদপুর এবং তাদের অদূরবর্তী দ্বীপ ও চরগুলো নয় নম্বর মহাবিপদ সংকেতের আওতায় থাকবে। কক্সবাজার সমুদ্রবন্দরকে চার নম্বর স্থানীয় হুঁশিয়ারি সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

কক্সবাজার অতিরিক্ত জেলা প্রশাসক মো. আশরাফুল আবসার বাংলানিউজকে জানান, সংকেত যদিও বাড়েনি। তবুও পরিস্থিতি মোকাবিলায় সব ধরনের প্রস্তুতি আমাদের আছে।

বাংলাদেশ সময়: ১১০৩ ঘণ্টা, নভেম্বর ০৯, ২০১৯
এসবি/এএটি

ক্লিক করুন, আরো পড়ুন: কক্সবাজার ঘূর্ণিঝড় বুলবুল
পাকিস্তানের মরুঅঞ্চলে বজ্রপাতে নিহত ২৬
বগুড়ায় হাসপাতাল থেকে চুরি হওয়া নবজাতক উদ্ধার
‘ডায়াবেটিস নিয়ন্ত্রণে হাসপাতালগুলোতে পুষ্টিবিদ জরুরি’
মাগুরার মহম্মদপুরে নারীর মরদেহ উদ্ধার
ঝরনায় সেলফি তুলতে গিয়ে ফরাসি যুবকের মৃত্যু


দাউদকান্দিতে ভুট্টাক্ষেত থেকে যুবকের মরদেহ উদ্ধার
ভোট ছাড়া নির্বাচন হলে পেঁয়াজ ছাড়া রান্নাও হয়: গয়েশ্বর
বড় লিডের পথে ভারত
মহানবী (সা.)-এর জনসেবামূলক কার্যক্রম
ব্রাহ্মণবাড়িয়ায় প্রতিবন্ধীকে কুপিয়ে হত্যা