পিরোজপুরে প্রস্তুত ২২৮ সাইক্লোন শেল্টার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বুলবুল এর প্রভাবে দিনভর ছিল বৃষ্টি

walton

পিরোজপুর: ঘূর্ণিঝড় ‘বুলবুল’ মোকাবিলায় পিরোজপুরে ব্যাপক প্রস্তুতি নেওয়া হয়েছে। জেলা প্রশাসন এবং জেলা দুর্যোগ ও ব্যবস্থাপনা কমিটির উদ্যোগে খোলা হয়েছে কন্ট্রোলরুম। প্রস্তুত করা হয়েছে ২২৮টি সাইক্লোন শেল্টার।

জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেন বাংলানিউজকে জানান, ঘূর্ণিঝড় মোকাবিলায় ২২৮টি আশ্রয়কেন্দ্র প্রস্তুত করা হয়েছে। এরমধ্যে ২০৬টি সরকারি ও ২২টি বেসরকারি। জেলায় মোট ৫১টি মেডিক্যাল টিম প্রস্তুত রয়েছে। এছাড়া জেলা হাসপাতাল ও প্রতিটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে জরুরি টিমের ব্যবস্থা করা হয়েছে। প্রতিটি উপজেলা ফায়ার সার্ভিস ও পুলিশকে সব ধরনের উদ্ধার কাজে প্রস্তুত রাখা হয়েছে। 

তিনি বলেন, জেলা প্রশাসকের নিজস্ব তহবিলে এক লাখ ৯০ হাজার টাকা আগের থাকলেও আরো ১০ লাখ টাকা বরাদ্দ চাওয়া হয়েছে। যা শনিবার (৯ নভেম্বর) পাওয়া যাবে। এ নিয়ে মোট ১১ লাখ ৯০ হাজার টাকা বরাদ্দ করা হয়েছে। এছাড়া ২শ মেট্রিক টন চাল ও শুকনো খাবারের ব্যবস্থা থাকছে। 

জেলার মঠবাড়িয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা জিএম সরফরাজ বলেন, উপজেলায় সিপিপির পক্ষ থেকে দুই শতাধিক কর্মী প্রচারণা চালাচ্ছেন। উপজেলার সব প্রাথমিক বিদ্যালয়সহ সাইক্লোন শেল্টারগুলোকে প্রস্তুত রাখা হয়েছে। মাঝের চরের প্রায় ২৫০ পরিবারকে অন্যত্র সরিয়ে নিতে স্থানীয় ইউনিয়ন চেয়ারম্যানকে বলা হয়েছে। এছাড়া সব মাছ ধরার ট্রলারকে নিরাপদে থাকতে বলা হয়েছে। 

বাংলাদেশ সময়: ০৬২২ ঘণ্টা, নভেম্বর ০৯, ২০১৯
এমআইএইচ/এএ

বোকায় খেলার জন্য মরে যাচ্ছে ভিদাল: মেডেল
স্বাস্থ্যবিধি মেনে গাড়ি চালানোর আহ্বান কাদেরের
শিল্পপতি আব্দুল মোনেমের মৃত্যুতে অর্থন্ত্রীর শোক
বেনাপোল দিয়ে রেলপথে খাদ্যদ্রব্য জাতীয় পণ্যের আমদানি শুরু
করোনায় মায়ের মৃত্যুতে ক্ষুব্ধ কবি ফরিদ কবির


বিএনপি খেটে খাওয়া মানুষের কথা ভাবে না: তথ্যমন্ত্রী
ঈদে গানে, কবিতায়, আড্ডায় ‘ক্লাব ৯৪’
খোরশেদের স্ত্রীকে স্কয়ারে ভর্তি, পাশে দাঁড়ালেন শামীম ওসমান
মাদারীপুরে আইসোলেশনে থাকা যুবকের মৃত্যু
বন্ধ বিদ্যালয়, ফল প্রকাশের পর নেই হুল্লোড়-উল্লাস