php glass

বরিশালে নিখোঁজ দুই তরুণী রাজশাহীতে উদ্ধার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

প্রতীকী

walton

ব‌রিশাল: বরিশালে নিখোঁজ হওয়া দুই তরুণীকে রাজশাহী থেকে উদ্ধার করেছে পুলিশ।

এরা হলো- বরিশাল নগরের ১৭নম্বর ওয়ার্ডের আগরপুর রোডের রাজিয়া ম্যানশনের বাসিন্দা আনোয়ার হোসেনের মেয়ে ফাহমিদ আজমিন তামান্না (১৬) ও বিএম কলেজ রোড এলাকার বাসিন্দা প্রবাসী নাসির উদ্দিনের মেয়ে তামান্না আক্তার (১৮)।

রোববার (২৫ আগস্ট) বেলা ১২টার দিকে তাদের বরিশাল আদালতে হাজির করা হয়েছে।

এরআগে শনিবার (২৪ আগস্ট) বিকেলে রাজশাহীর শাহমখদুম থানার নওদাপাড়া এলাকা থেকে তাদের উদ্ধার করে বরিশাল কোতোয়ালি মডেল থানা পুলিশ। 

জানা গেছে, চলতি বছরের ১৯ মার্চ ওই দুই তরুণী নিখোঁজ হয়। এ ঘটনায় সেই সময়ে তিনজনকে আসামি করে একটি অপহরণ মামলা দায়ের করা হয়।

মামলার তদন্তকারী কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) ফিরোজ আল মামুন বাংলানিউজকে জানান, চলতি বছরের ১৮ এপ্রিল আগরপুর রোডের বাসিন্দা বিএনপি নেতা ও স্বর্ণ ব্যবসায়ী আনোয়ার হোসেন মিয়া বাদী হয়ে একটি অপহরণ মামলা দায়ের করেন। ওই মামলায় নগরের অক্সফোর্ড মিশন রোডের আমজাদ মঞ্জিলের ভাড়াটিয়া রহমান দুলাল ফকিরের ছেলে উজ্জ্বল হোসেন রানা, স্ত্রী আলেয়া বেগম ও মেয়ে জামাই মো. মাসুমকে অভিযুক্ত করা হয়। এমনকি অপহরণ মামলায় প্রধান আসামি উজ্জ্বল হোসেন রানাকে গ্রেফতারও করা হয়।

এসআই মামুন আরও জানান, চার মাস ধরে নিখোঁজ ছিলো ওই দুই তরুণী।পরবর্তীতে তথ্যপ্রযুক্তির সহায়তা নিয়ে ওই দুই তরুণীর অবস্থান নিশ্চিত করেন।পরে কোতোয়ালি মডেল থানার এসআই ফিরোজ আল মামুনের নেতৃত্বে পুলিশের একটি টিম শনিবার দিনভর রাজশাহী মহানগর এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে। পরে মহানগরের শাহমখদুম থানার নওদাপাড়া এলাকায় আব্দুল্লাহ আল মাহমুদের বাড়ি থেকে তাদের উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে ওই তরুণী জানিয়েছে, তারা অপহরণ হয়নি, দু’জনেই স্বেচ্ছায় পালিয়ে গিয়ে আব্দুল্লাহ আল মাহমুদের বাড়িতে ভাড়া থেকেছেন বলে যোগ করেন এসআই। 

রোববার সকালে তাদের বরিশালে আনা হয়েছে। তাদের স্বজনদের খবর দেওয়া হয়েছে। পাশাপাশি দুপুরে তাদের আদালতে হাজির করা হয় বলেও জানিয়েছেন ফিরোজ আলম মামুন।

বাংলা‌দেশ সময়: ১৬৪১ ঘণ্টা, আগস্ট ২৫, ২০১৯
এমএস/ওএইচ/

ksrm
যুবলীগ নেতা খালেদ ডিবি হেফাজতে
জাহাজ নির্মাণশিল্পে নবদিগন্ত তুলে ধরেছে বসুন্ধরা গ্রুপ
শামসুজ্জামান দুদুর বক্তব্য ষড়যন্ত্রমূলক: মহিলা লীগ
ছাত্রলীগের পর যুবলীগ ধরেছি, একে একে সব ধরবো
‘বাংলাদেশ-ভারত বন্ধুত্ব আরও সময়োপযোগী-গাঢ় করতে হবে’


খুলনায় প্রথমবারের মতো দারাজ ‘সেলার সামিট’
চট্টগ্রাম বহু আগে থেকেই শিল্প-সাহিত্যের তীর্থ: অনুপম সেন
যা ছিল খালেদের টর্চার সেলে
শামসুজ্জামান দুদুর বিরুদ্ধে মামলার আবদেন, আ‌দেশ রোববার
প্রতিদিন কমেছে ডেঙ্গুরোগী ভর্তি