php glass

রূপগঞ্জে র‌্যাবের ভুয়া চক্রের প্রধানসহ ৩ প্রতারক আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

র‌্যাবের সঙ্গে আটক তিনজন। ছবি: বাংলানিউজ

walton

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের রূপগঞ্জে অভিযান চালিয়ে সংঘবদ্ধ র‍্যাবের ভুয়া চক্রের প্রধানসহ তিন প্রতারককে আটক করেছে র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

রোববার (২৫ আগস্ট) পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান র‍্যাব-১১ এর উপ-পরিচালক মেজর তালুকদার নাজমুছ সাকিব।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, শনিবার (২৪ আগস্ট) দিবাগত রাতে গোপন সংবাদের ভিত্তিতে রূপগঞ্জের রূপসী এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়। এসময় তাদের কাছ থেকে ইউনিফর্ম পরিহিত ২টি ছবি (এডিট করা), বাংলাদেশ র‌্যাব লেখা ও র‌্যাবের মনোগ্রাম সম্বলিত ১টি জ্যাকেট, র‌্যাব সদর দপ্তরের সিল ও অফিসারদের ভুয়া স্বাক্ষরসহ ৭টি নোটিশ, র‌্যাব সদর দপ্তরের গোয়েন্দা অফিসার, ডিউটি অফিসার ও তদন্তকারী অফিসার নামীয় ৪টি সিল, বিজিবির ১টি আইডি কার্ড, বিজিবির ১ সেট ইউনিফর্ম, ১টি ল্যাপটপ, ১টি প্রিন্টার, ১টি মোবাইল ও ১৪টি সিম কার্ড জব্দ করা হয়।

আটক তিনজন হলো- কুড়িগ্রামের উকিলপুরের মাসতীবাড়ি এলাকার জয়নাল আবেদীন (২৭), গাজীপুর সদর জান্দালিয়া পাড়া এলাকার নাজমুল হোসেন (২৭) ও কিশোরগঞ্জ জেলার কাটিয়ারির চরজাকারিয়া গ্রামের মোস্তাফিজুর রহমান (২৯)।

মেজর তালুকদার নাজমুছ সাকিব জানান, এ চক্রের দ্বারা প্রতারিত ভুক্তভোগী একজনের কাছ থেকে পাওয়া অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করে র‌্যাব-১১। এতে দেখা যায় প্রতারক চক্রটি র‌্যাব সদর দপ্তরের বিভিন্ন পদের সিলমোহর ব্যবহার করে নিজেদের তৈরিকরা ভুয়া নোটিশ পাঠায়। নোটিশনামায় দেওয়া মোবাইল নম্বরে যোগাযোগ করা হলে টাকা দিয়ে অভিযোগ থেকে অব্যাহতি নেওয়ার কথা বলা হয়। অন্যথায় গ্রেফতারের ভয় দেখানো হয়। এর পরিপ্রেক্ষিতে গত ২৪ আগস্ট দিবাগত রাতে টাকা নেওয়ার সময় র‌্যাব সদস্যরা তাদের হাতেনাতে ধরে ফেলে।

আটক প্রতারকদের জিজ্ঞাসাবাদ ও প্রাথমিক অনুসন্ধানে জানা যায়, প্রতারক চক্রের প্রধান আসামি জয়নাল আবেদীন ইতোপূর্বে বিজিবিতে চাকরি করতো। চাকরিরত অবস্থায় সে ২০১৭ সালে বিজিবি থেকে পালিয়ে যায়। পরে তার নেতৃত্বে একটি প্রতারক চক্র গঠিত হয়। সে দীর্ঘদিন ধরে বিজিবিতে চাকরি দেওয়ার নাম করে অনেক লোকজনের কাছ থেকে মোটা অংকের টাকা হাতিয়ে নিয়েছে।

বাংলাদেশ সময়: ১৬১০ ঘণ্টা, আগস্ট ২৫, ২০১৯
এইচএডি

ক্লিক করুন, আরো পড়ুন: র‌্যাব
ksrm
নিখোঁজের দিনই মেরে ফেলা হয় স্কুলছাত্র আশরাফুলকে 
জনসাধারণকে সচেতন করতে গিয়ে ৫ প্রতিষ্ঠানকে জরিমানা
রাজবাড়ীতে রবীন্দ্রনাথের ভানুসিংহের পদাবলী মঞ্চস্থ
মিলান ডার্বিতে জিতলো ইন্টার মিলান
রোনালদোর নৈপুণ্যে জিতলো জুভেন্টাস


আবৃত্তিও এক ভাষা আন্দোলন: মুনমুন মুখার্জী
গ্রানাদার কাছে বার্সার পরাজয়
ঘুরে দাঁড়াতে চায় ‘নড়বড়ে’ সিলেট বিএনপি
সিলেট চেম্বার নির্বাচনে দুই প্যানেলেই জয় জয়কার
জাতীয় নারী দাবায় তৃতীয় রাউন্ড শেষে শীর্ষে ৬ জন