php glass

দুর্নীতির দায়ে জিসিসির ১৪ কর্মকর্তার বিরুদ্ধে ব্যবস্থা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সংগৃহীত

walton

গাজীপুর: অর্থ আত্মসাৎ, নিয়মবহির্ভূতভাবে ভবন নির্মাণের পরিকল্পনা পাস, ফাইল আটকে মেয়র-কাউন্সিলরের নাম ভাঙিয়ে অতিরিক্ত অর্থ আদায়সহ নানা দুর্নীতি-অনিয়মের অভিযোগে গাজীপুর সিটি করপোরেশনের (জিসিসি) প্রধান হিসাবরক্ষণ কর্মকর্তা, সহকারী প্রকৌশলীসহ ১৪ কর্মকর্তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হয়েছে। 

মঙ্গলবার (৯ জুলাই) সকালে নগর ভবনে এক সংবাদ সম্মেলনে সিটি মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলম এ কথা জানিয়েছেন। 

মেয়র বলেন, সিটি করপোরেশনের অ্যাকাউন্ট ও বিভিন্ন ব্যক্তির কাছ থেকে অর্থ আদায় করে আত্মসাতের অভিযোগে প্রধান হিসাবরক্ষণ কর্মকর্তা মো. নজরুল ইসলাম, নিয়মবহির্ভূতভাবে নগরী এলাকায় বাসা ও ফ্যাক্টরির ভবন নির্মাণের প্ল্যান ব্যাক ডেটে (পেছনের তারিখ) পাস করিয়ে দেওয়ার অভিযোগে সহকারী প্রকৌশলী মো. মোজাহিদুল ইসলাম, ফাইল আটকে মেয়র-কাউন্সিলরের নাম ভাঙিয়ে অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগে লাইসেন্স কর্মকর্তা মো. মোস্তফা কামালকে চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। 

সিটি করপোরেশনের ২২ নম্বর ওয়ার্ডের সচিব মাহাবুব আলম, ২৪ নম্বর ওয়ার্ডের সচিব জহির আলম, ৪২ নম্বর ওয়ার্ডের সচিব মো. আক্তার হোসেন, ৩২ নম্বর ওয়ার্ডের সচিব মাহাবুবুর রহমান, ৩৪ নম্বর ওয়ার্ডের সচিব মো. নাদিম হোসেন ও ৪৯ নম্বর ওয়ার্ডের সচিব মো. মুক্তার হোসেনকে ফাইল আটকে মেয়র-কাউন্সিলরের নাম ভাঙিয়ে সাধারণ মানুষের কাছ থেকে অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগে চাকরি থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। 

এছাড়াও নানা অনিয়ম ও দুর্নীতির অভিযোগে সিটি করপোরেশনের পাঁচ কর্মকর্তা-কর্মচারীকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে। তারা হলেন, কর নির্ধারণ কর্মকর্তা আতাউর রসুল ভূইয়া, অফিস সহায়ক সোহেল, কর আদায় সহযোগী কালাম, জমি জরিপ শাখার সাইফুল ও কর নির্ধারণ সহযোগী কামরুজ্জামান। 

সংবাদ সম্মেলনে মোহাম্মদ জাহাঙ্গীর আলম আরও বলেন, ট্যাক্স, পানি ও বিদ্যুৎ শাখার পাঁচ কর্মকর্তা-কর্মচারীকে নজরদারিতে রাখা হয়েছে। গাজীপুর সিটিকে সুন্দরভাবে গড়ে তোলার জন্য সরকার প্রায় ৭ হাজার ৬শ’ কোটি টাকা বরাদ্দ দিয়েছে। এজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আন্তরিক ধন্যবাদন।

এসময় গাজীপুরকে ‘গ্রিন সিটি’ ও ‘ক্লিন সিটি’তে পরিণত করতে উন্নয়নকাজে নগরবাসীর সহযোগিতা কামনা করেন মেয়র। পাশাপাশি, গাজীপুর সিটি করপোরেশনকে দুর্নীতিমুক্ত করার ঘোশণা দেন তিনি। 

বাংলাদেশ সময়: ১৪৩০ ঘণ্টা, জুলাই ০৯, ২০১৯
আরএস/একে

ksrm
জবিতে ভর্তি আবেদনের চূড়ান্ত তালিকা প্রকাশ
কক্সবাজারে ছাত্রলীগ সভাপতিসহ ৪ জনকে কোপালো সন্ত্রাসীরা
চ্যানেলমুখে নাব্য সংকট, রাতে চলছে মাত্র ৪ ফেরি
ডা. জাফরুল্লাহর বিরুদ্ধে ভাঙচুর-মারধরের অভিযোগে মামলা
মাহিন্দ্রার পেছনে মোটরসাইকেলের ধাক্কা, চালক নিহত


চার্জার মেরামতকালে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে অটোচালকের মৃত্যু
টেকনাফে ওয়ার্ড যুবলীগ সভাপতিকে গুলি করে হত্যা
বাংলাদেশের বিশ্ববিদ্যালয়ের র‌্যাংকিং উন্নয়নে প্রস্তাব
রপ্তানি বেড়েছে চামড়াজাত পণ্যের, কমেছে চামড়ার
দেশ নিয়ে চাওয়া পাওয়া