php glass

ফুলবাড়ী সীমান্তে অবৈধ অনুপ্রবেশের সময় ১২ বাংলাদেশি আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আটকদের ছবি

walton

কু‌ড়িগ্রাম: ভারত থেকে অবৈধভাবে অনুপ্রবেশের সময় কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার পশ্চিম ধর্মপুর সীমান্তে নারী-শিশুসহ ১২ বাংলাদেশিকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

আটকদের মধ্যে ৩ জন নারী, ৫ জন পুরুষ ও ৪টি শিশু। এদের মধ্যে দুইজনের বাড়ি রংপুরের বদরগঞ্জ উপজেলায়, বাকিদের বাড়ি কুড়িগ্রাম জেলার বিভিন্ন উপজেলায়।

সোমবার (০৮ জুলাই) রাত ৮টার দিকে অবৈধ অনুপ্রবেশের দায়ে মামলা দিয়ে আটকদের ফুলবাড়ী থানা পুলিশের কাছে সোপর্দ করেছে বিজিবি।

এর আগে বিকেল সাড়ে ৫টার দিকে ভারত থেকে বাংলাদেশে অবৈধ অনুপ্রবেশের সময় টহলরত কাশিপুর ক্যাম্পের বিজিবি সদস্যরা তাদের আটক করে।

বিজিবি ও সীমান্তবাসী সূত্রে জানা যায়, উপজেলার কাশিপুর ইউনিয়নের পশ্চিম ধর্মপুর সীমান্তের আন্তজার্তিক মেইন পিলার নং ৯৪১ এর সাব পিলার ১ এসের  পাশে অনুপ্রবেশের সময় ১২ জনকে আটক করে বিজিবি।

আটকরা দীর্ঘদিন ধরে ভারতের দিল্লিতে ইট ভাটায় কাজ করছিলেন। সোমবার বিকেল সাড়ে ৫টার দিকে তারা দুই দেশের দালালের মাধ্যমে ফুলবাড়ী উপজেলার ওই সীমান্ত দিয়ে ভারত থেকে বাংলাদেশে প্রবেশের সময় টহলরত কাশিপুর ক্যাম্পের বিজিবি সদস্যরা আটক করে ক্যাম্পে নিয়ে আসেন।
 
লালমনিরহাট ১৫ বিজিবি ব্যাটালিয়নের অধীন কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার কাশিপুর ক্যাম্পের কোম্পানি কমান্ডার সুবেদার ছাইদুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে বাংলানিউজকে জানান, আইনি প্রক্রিয়া শেষে আটকদের ফুলবাড়ী থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

ফুলবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খন্দকার ফুয়াদ রুহানী ঘটনার সত্যতা নিশ্চিত করে বাংলানিউজকে বলেন, ভারত থেকে অবৈধভাবে বাংলাদেশে প্রবেশের সময় তাদের আটক করেছে বিজিবি। আটকদের বিরুদ্ধে অবৈধ অনুপ্রবেশের দায়ে মামলা দায়ের করা হয়েছে বিজিবির পক্ষ থেকে।

বাংলাদেশ সময়: ২০০৭ ঘণ্টা, জুলাই ০৮, ২০১৯
এফইএস/জেডএস

মানিকগঞ্জে বেড়েই চলেছে ডেঙ্গু রোগীর সংখ্যা
স্মরণকালের ভয়াবহ সিডিউল বিপর্যয়ে পশ্চিম রেল
লোহাগাড়ায় কার-মাইক্রোবাস সংঘর্ষে নিহত ১, আহত ৯
ইনসেপ্টায় মেডিকেল প্রমোশন অফিসার নিয়োগ
ডেঙ্গু প্রতিরোধে জনসচেতনতায় আ’লীগের চিকিৎসা সেল


হালদা দূষণ, এশিয়ান পেপার মিল বন্ধের নির্দেশ
সিনিয়র সিটিজেনরা দেশের সম্মানিত ব্যক্তি: মেয়র সাদিক
খালেদা মুক্ত হলে সরকার ক্ষমতায় থাকতে পারবে না: ফারুক
রুয়েট শিক্ষক লাঞ্ছনার ঘটনায় রাবি শিক্ষক সমিতির নিন্দা
ঈদ পরবর্তী প্রথম কার্যদিবসে বেড়েছে সূচক