php glass

খিচুড়ি খেয়ে আক্রান্তের সংখ্যা বেড়ে ১৫৮, আশঙ্কাজনক ১

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আইইডিসিআর প্রতিনিধি দল, ছবি: বাংলানিউজ

walton

পাবনা: পাবনা সদর উপজেলার দোগাছী ইউনিয়নের বলরামপুর গ্রামে মিলাদের খিচুড়ি খেয়ে সুখী আক্তার (১৫) নামে এক কিশোরীর মৃত্যু হয়েছে। এ ঘটনায় সোমবার (০৮ জুলাই) বিকেল পর্যন্ত ডায়রিয়া আক্রান্ত ১৫৮ জনকে পাবনা সদর হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে । এর মধ্যে ৫৩ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

জানা যায়, সদর উপজেলার দোগাছী ইউনিয়নের বলরামপুর গ্রামের মৃত ইমান আলীর মৃত্যুবার্ষিকীর মিলাদ ছিল শুক্রবার (০৫ জুলাই)। এ উপলক্ষে এলাকাবাসীকে খিচুড়ি খাওয়ায় মরহুমের আত্মীয়রা। আর এ খিচুড়া খাওয়ার পর শুক্রবার রাত থেকেই অসুস্থ হতে শুরু করেন এলাকার অনেকেই। শনিবার (০৬ জুলাই) আরও অনেকে অসুস্থ হয়ে পড়লে তাদের পাবনা সদর হাসপাতালে আনা হয়। হাসপাতালে আনার পথে ওই গ্রামের সেলিম মিয়ার মেয়ে সুখী মারা যায়। 

পাবনা সদর উপজেলা স্বাস্থ্য ও পরিকল্পনা কর্মকর্তা ডা. এসএম মোস্তাফিজুর রহমান বাংলানিউজকে বলেন, সোমবার বিকেল পর্যন্ত ১৫৮ রোগীকে আমরা চিকিৎসা দিয়েছি। গত তিনদিনে ৫৩ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এর মধ্যে বিথী আক্তার নামে রোগীর অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে পাঠানো হয়েছে।

ঢাকা থেকে আসা রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) পাঁচ সদস্যর প্রতিনিধি দলের সমন্বয়ক ডা. ফেরদ্দৌস বলেন, সোমবার সকাল থেকে আমরা কার্যক্রম শুরু করেছি। আশা করছি, অল্প সময়ের মধ্যে সবকিছু স্বাভাবিক হয়ে যাবে।

এ ঘটনায় পাবনা জেলা প্রশাসক তহবিল থেকে মৃত কিশোরীর পরিবারকে বিশ হাজার টাকার আর্থিক অনুদান দিয়েছেন জেলা প্রশাসক কবীর মাহমুদ। 

** পাবনায় মিলাদের খিচুড়ি খেয়ে একজনের মৃত্যু, হাসপাতালে ২৪

বাংলাদেশ সময়: ১৮৪৭ ঘণ্টা, জুলাই ০৮, ২০১৯
ওএইচ/

ksrm
জবিতে ভর্তি আবেদনের চূড়ান্ত তালিকা প্রকাশ
কক্সবাজারে ছাত্রলীগ সভাপতিসহ ৪ জনকে কোপালো সন্ত্রাসীরা
চ্যানেলমুখে নাব্য সংকট, রাতে চলছে মাত্র ৪ ফেরি
ডা. জাফরুল্লাহর বিরুদ্ধে ভাঙচুর-মারধরের অভিযোগে মামলা
মাহিন্দ্রার পেছনে মোটরসাইকেলের ধাক্কা, চালক নিহত


চার্জার মেরামতকালে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে অটোচালকের মৃত্যু
টেকনাফে ওয়ার্ড যুবলীগ সভাপতিকে গুলি করে হত্যা
বাংলাদেশের বিশ্ববিদ্যালয়ের র‌্যাংকিং উন্নয়নে প্রস্তাব
রপ্তানি বেড়েছে চামড়াজাত পণ্যের, কমেছে চামড়ার
দেশ নিয়ে চাওয়া পাওয়া