php glass

বিএসটিআই’র অভিযানে ৪ প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বিএসটিআই

walton

ঢাকা: ওজন ও পরিমাপে কারচুপির অপরাধে রাজধানীতে চার প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইন্সটিটিউশনের (বিএসটিআই) ভ্রাম্যমাণ আদালত।

ঢাকা মহানগরীর জনসন রোড এলাকায় সার্ভিল্যান্স টিম এবং টাঙ্গাইল জেলার সদর ও ভুয়াপুর উপজেলায় বিএসটিআই’র ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ওজন ও পরিমাপ মানদণ্ড আইন, ২০১৮ লঙ্ঘন করায় এ মামলা দায়ের ও জরিমানা করা হয়।

অভিযুক্ত ৪ প্রতিষ্ঠানের মধ্যে মেসার্স ইউসুফ কনফেকশনারীর উৎপাদিত বিস্কুট পণ্যের মোড়কে ওজন, মূল্য, উৎপাদন ও মেয়াদোত্তীর্ণের তারিখ উল্লেখ না থাকায় ও ডিজিটাল স্কেলের ভেরিফিকেশন সনদপত্র গ্রহণ না করায় প্রতিষ্ঠানটির বিরুদ্ধে মামলা দায়ের করা হয় । একই এলাকার মেসার্স মানিক সুইটমিট দই পণ্যের মোড়কে পণ্যের পরিচিতি, ওজন, মূল্য, উৎপাদন ও মেয়াদোত্তীর্ণের তারিখ উল্লেখ না করায় ওজন ও পরিমাপ মানদণ্ড আইন-২০১৮ অনুযায়ী তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।

এছাড়াও টাঙ্গাইল জেলার সদর উপজেলার ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে মেসার্স এলেঙ্গা ফিলিং স্টেশন পরিমাপে কম দেওয়ায় পাঁচ হাজার টাকা ও মেসার্স পার্টনার ফিলিং স্টেশনের নিবন্ধন সনদপত্র না থাকায় তিন হাজার টাকা জরিমানা করা হয়।

সোমবার (২৪ জুন)বিএসটিআই’র উপ-পরিচালক (মেট্রোলজি) মো. রেজাউল হক স্বাক্ষরিত এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বাংলাদেশ সময়: ১৯৫৫ ঘণ্টা, জুন ২৪, ২০১৯
এএটি

রাজধানীতে দু’টি বোমা নিষ্ক্রিয় করলো পুলিশ
ভোলাহাটে মহানন্দা নদীর ডানতীর রক্ষা বাঁধে ভাঙন
কোহলি-রোহিতদের কোচ হচ্ছেন জয়াবর্ধনে!
হাওরে নিখোঁজ কলেজছাত্রের মরদেহ উদ্ধার
ইভিএমে ভোটদান শেখাতে শিক্ষার্থীদের সহায়তা নিতে চায় ইসি


৬ মাসে চট্টগ্রাম বিআরটিএতে চার হাজার মামলা
রাজধানীতে বাসের ধাক্কায় নিহত ২
ছোটপর্দায় আজকের খেলা
ইবিতে নতুন ৩ সহকারী প্রক্টর নিয়োগ
টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গাসহ নিহত ২