php glass

সিলেটের সঙ্গে রেল যোগাযোগ স্বাভাবিক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রেললাইন মেরামতের চিত্র। ছবি: বাংলানিউজ

walton

মৌলভীবাজার: মৌলভীবাজারে ঢাকাগামী আন্তঃনগর উপবন এক্সপ্রেস দুর্ঘটনায় ২১ ঘণ্টা বন্ধ থাকার পর সিলেটের সঙ্গে রেল যোগাযোগ চালু হয়েছে।

সোমবার (২৪ জুন) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে রেল যোগাযোগ চালু হয়। 

বরমচাল স্টেশন মাস্টার রোমান আহমেদ বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করে জানান, এ রুটে চলাচলকারী সব ট্রেনকে দুর্ঘটনা কবলিত এলাকায় সর্বোচ্চ ৫ কিলোমিটার গতি রাখার নির্দেশনা দেয়া হয়েছে। 

এ ব্যাপারে কুলাউড়া জিআরপি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল মালেক বাংলানিউজকে বলেন, সন্ধ্যায় সিলেট পর্যন্ত ট্রেন চলাচলের উপযোগী করা হয়েছে। তবে এখনো কুলাউড়া থেকে কোনো ট্রেন ছেড়ে সিলেটে আসেনি এবং সিলেট থেকে কোনো ট্রেন ছেড়ে কুলাউড়ার দিকে যায়নি।

তিনি বলেন, খালে পড়া বগিগুলো এখনো সেখানে রয়েছে। সেগুলো পরে সরানো হবে। আপাতত রেল যোগাযোগ স্বাভাবিক করা হয়েছে। এছাড়া দুর্ঘটনার কারণে চার যাত্রী নিহতের ঘটনায় অপমৃত্যুর মামলা হবে, বলেন তিনি। 

এদিকে, দুর্ঘটনার পর থেকে সিলেট রেলওয়ে স্টেশনের ব্যবস্থাপকসহ অন্যান্য কর্মকর্তার মোবাইল ফোনে একাধিক বার যোগাযোগের চেষ্টা করা হলেও মোবাইল ফোন বন্ধ পাওয়া যায়।

রোববার (২৩ জুন) দিবাগত রাতে ঢাকাগামী আন্তঃনগর উপবন এক্সপ্রেস ট্রেনটি কুলাউড়া উপজেলার বরমচাল রেলস্টেশন ছেড়ে এসে মনছড়া রেল সেতুটি অতিক্রম করার সময় স্লিপারে লুজ কানেকশন থাকার কারণে চাকা সরে গিয়ে দুর্ঘটনায় পড়ে। এতে নিহত হন ট্রেনের ৪ যাত্রী। আহত হন অন্তত দুইশ’।

বাংলাদেশ সময়: ১৯৪৭ ঘণ্টা, জুন ২৪, ২০১৯
আরএ

ক্লিক করুন, আরো পড়ুন: মৌলভীবাজার ট্রেন দুর্ঘটনা
দর্শক প্রশংসিত নাটক ‘ড্রিম গার্ল’
ভবনের নকশাকারসহ তিনজনকে ৫ লাখ টাকা জরিমানা
লংগদুতে ছাত্রলীগের ৪ নেতাকে অব্যাহতি
পাস্তুরিত দুধ: তিন সংস্থার প্রতিবেদন হাইকোর্টে
গুজবে কান না দেওয়ার আহ্বান রেনুর বোন নাজমার


গাজীপু‌রে বা‌স দুর্ঘটনায় নিহত ২
পানি নিষ্কাশনে বাধা সৃষ্টি, ৫০টি দোকান উচ্ছেদ
নীলফামারীতে ট্রেনে কাটা পড়ে কলেজছাত্রের মৃত্যু
দ. কোরিয়ান নির্মাণ সংস্থার সঙ্গে বাংলাদেশের চুক্তি
বানভাসি মানুষের ঘরে ঘরে খাদ্য পৌঁছে দেবে সরকার