php glass

আশুলিয়ায় ১২০০ অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

সাভার করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

অবৈধ গ্যাসের পাইপ তুলে ফেলা হচ্ছে। ছবি: বাংলানিউজ

walton

আশুলিয়া (ঢাকা): সাভারের আশুলিয়ায় ৪ কিলোমিটার এলাকায় ১২০০ অবৈধ আবাসিক গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছে তিতাস কর্তৃপক্ষ। এ সময় প্রায় ৭৫ জন শ্রমিক উচ্ছেদ অভিযান কাজে অংশ নেয়।

সোমবার (২৪ জুন) সকাল থেকে বিকেল পর্যন্ত আশুলিয়ার কাঠগড়ার দুর্গাপুর ও চালাবাজার এলাকায় এ অভিযান পরিচালনা করেন সাভার আঞ্চলিক তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানির ব্যবস্থাপক (বিপণন) প্রকৌশলী আবু সাদাত মোহাম্মদ সায়েম।

তিনি বাংলানিউজকে বলেন, আমাদের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে এবং প্রচলিত আইন অনুযায়ী মামলা দায়ের করা হবে। আজ এ পর্যন্ত তিতাসের প্রায় ১২০০ অবৈধ আবাসিক গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। সেইসঙ্গে প্রায় ৪ কিলোমিটার নিম্নমানের পাইপ উদ্ধার করা হয়েছে। যে ধরনের পাইপ ব্যবহার করা হয়েছে তাতে বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারতো বলেও জানান তিনি। এসময় রাইজারগুলো খুলে নেওয়া হয়েছে।

তিনি আরো বলেন, বাসা-বাড়িগুলোতে হাই-প্রেসার (১৫০ পিএসআইজি) লাইন থেকে অবৈধভাবে রেগুলেটরবিহীন সংযোগ নেওয়ায় যে কোনো সময় ঘটতে পারে মারাত্মক দুর্ঘটনা। আর এ অবৈধ কর্মকাণ্ডের কারণে সৃষ্ট দুর্ঘটনার দায় তিতাস গ্যাস বহন করবে না। তাই গ্রাহককেই এ ব্যাপারে সচেতন থেকে অবৈধ সংযোগ নেওয়া থেকে বিরত থাকতে হবে।

গ্যাস সংযোগ বিছিন্নকালে উপস্থিত ছিলেন- উপ-ব্যবস্থাপক প্রকৌশলী মাহমুদ হাসান, সহ-ব্যবস্থাপক আব্দুল মান্নান, কামরুল হাসান সেলিম, সাকিব-বিন-আব্দুল হান্নান ও ঠিকাদার মনিরসহ আরো অনেকে।

এছাড়া অভিযান চলাকালে শিল্প পুলিশ ও আশুলিয়া থানার পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন। 
 
বাংলাদেশ সময়: ১৮৫৬ ঘণ্টা, জুন ২৪, ২০১৯
আরএ

ক্লিক করুন, আরো পড়ুন: গ্যাস সাভার
সেন্টমার্টিনে ৩৫ হাজার ইয়াবা জব্দ
গোবিন্দগঞ্জে পানিতে ডুবে ২ শিশুর মৃত্যু
শেষ মুহুর্তের গোলে জুভেন্টাসকে হারালো টটেনহাম 
অস্ত্র-গুলিসহ গ্রেফতার চার
ছাত্র সমাজের সম্মেলন করতে প্রস্তুতি কমিটি


কলমাকান্দায় পানিতে ডুবে শিশুর মৃত্যু
রাজশাহীতে দেশি গরু দিয়েই কোরবানির পশু বিক্রি শুরু
ময়মনসিংহে হত্যা মামলার পলাতক আসামি গ্রেফতার
ঈদুল আজহার প্রধান জামাত সকাল ৮টায়
টানা বৃষ্টিতে কপাল পুড়লো মরিচ চাষিদের