php glass

তাপপ্রবাহ আরো দু’দিন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

তাপদাহের সংগৃহীত ছবি

walton

ঢাকা: রাজধানীসহ দেশের নয় জেলার উপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাওয়ার কারণে অস্বস্তিতে পড়েছেন মানুষজন। আরো দু’দিন তা অব্যাহত থেকে বিস্তার লাভ করতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। 
 

সোমবারও (২৪ জুন) ঢাকায় তীব্র গরম অনুভূত হয়। যারা বাইরে বের হয়েছেন পুড়েছেন রোদের তাপে। আকাশে ছিল না মেঘের কোনো চিহ্ন। তপ্ত দুপুরে আকাশ ছিল নীল।
 
আবহাওয়া অফিস জানিয়েছে, রাজশাহী, রংপুর, দিনাজপুর, সৈয়দপুর, ঢাকা, টাঙ্গাইল, সিলেট, চুয়াডাঙ্গা এবং যশোর অঞ্চলের উপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত ও বিস্তার লাভ করতে পারে।
 
আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ু বাংলাদেশের উপর কম সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে অনত্র দুর্বল অবস্থায় রয়েছে।
 
পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, ময়মনসিংহ, চট্টগ্রাম, সিলেট ও ঢাকা বিভাগের দু’এক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলাসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।
 
আবহাওয়াবিদ বজলুর রশিদ বাংলানিউজকে বলেন, আরো অন্তত দু’দিন তাপপ্রবাহ অব্যাহত থাকবে এবং তা দেশের আরো কিছু অংশে বিস্তার লাভ করতে পারে। আশা করছি আগামী ২৬ জুন (বুধবার) বৃষ্টি হবে।
 
আবহাওয়ার তিন দিনের অবস্থায় বলা হয়েছে, এই সময়ের শেষের দিকে বৃষ্টি/বজ্রসহ বৃষ্টির প্রবণতা রয়েছে।
 
দুপুর ১২টায় ঢাকায় ৩৪ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। আর যশোরে সর্বোচ্চ ৩৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয় বলে জানিয়েছেন বজলুর রশিদ।
 
বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, জুন ২৪, ২০১৯
এমআইএইচ/জেডএস

ক্লিক করুন, আরো পড়ুন: তাপদাহ
বস্তাবন্দি মায়া হরিণ বাঁচালো পরিবেশ অধিদফতর
কাজিপুরে নাটুয়ারপাড়া রক্ষাবাঁধে ধস
কুড়িগ্রামে ধর্ষণের দায়ে বাসচালকের যাবজ্জীবন
আন্তর্জাতিক শাহাদাতে কারবালা মাহফিলের প্রস্তুতি সভা
রোহিঙ্গা নির্যাতন তদন্তে ঢাকায় আইসিসি প্রতিনিধিদল


মুহূর্তেই রাজ্যের নীরবতা নেমে আসে উৎসবমুখর বিয়ে বাড়িতে
মেয়াদোত্তীর্ণ ওষুধ, রাজধানীর ৮ ফার্মেসিকে জরিমানা
টেলিযোগাযোগ সেবায় সোনালী ব্যাংক-পিএসসি-বিটিভির চুক্তি
এরশাদের মৃত্যুতে পাকিস্তানের শোক
কিশোর গ্যাংয়ের ৯ সদস্য সংশোধন কেন্দ্রে