শহীদদের প্রতি বিডিইউ উপাচার্যের শ্রদ্ধা 

শিক্ষা ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জাতীয় স্মৃতিসৌধে শহীদদের প্রতি ফুলেল শ্রদ্ধা জানান বিডিইউর উপাচার্য অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূর। ছবি: বাংলানিউজ

walton

ঢাকা: মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে পুস্পস্তবক অর্পণ করেছেন গাজীপুরের কালিয়াকৈরে প্রতিষ্ঠিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটির (বিডিইউ) উপাচার্য অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূর।

php glass

মঙ্গলবার (২৬ মার্চ) সকালে সাভারের জাতীয় স্মৃতিসৌধে এ পুস্পস্তবক অর্পণ করা হয়। এ সময় বিশ্ববিদ্যালয়ের অর্থ ও হিসাব শাখার পরিচালক ও রেজিস্ট্রার (চলতি দায়িত্ব) মো. আশরাফ উদ্দিন, সিনিয়র সিস্টেম এনালিস্ট মুহাম্মাদ শাহীনুল কবীরসহ বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন। 

পরে দুপুর ১২টায় ধানমন্ডির ৩২ নম্বরে স্বাধীনতার মহান স্থপতি, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতেও ফুলেল শ্রদ্ধা নিবেদন করেন বিডিইউ উপাচার্য। 

পুষ্পস্তবক অর্পণের পর বিডিইউ উপাচার্য ড. মুনাজ আহমেদ নূর বলেন, বাঙালির সর্বকালের সর্বশ্রেষ্ঠ অর্জন স্বাধীনতা। আর এই স্বাধীনতা অর্জিত হয়েছে আমাদের মহান নেতা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে। জাতির পিতাই একমাত্র নেতা যিনি স্বাধীনতা ঘোষণার অধিকার অর্জন করেছিলেন। তাই বঙ্গবন্ধু ও বাংলাদেশের স্বাধীনতা এক ও অভিন্ন। বঙ্গবন্ধুর জন্ম না হলে এদেশ কখনই স্বাধীন হতো না। 

স্বাধীনতার আদর্শ ধারণ করে ভবিষ্যত সমৃদ্ধ ও বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ প্রতিষ্ঠায় সবাইকে কাজ করতে আহ্বান জানান তিনি। 

তরুণদের প্রতি আহ্বান জানিয়ে অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূর বলেন, স্বাধীনতা সংগ্রামের সেই উত্তাল দিনগুলেতে যারা জাতির সঙ্গে বিশ্বাসঘাতকতা করে পাকিস্তানি হানাদারদের সঙ্গে হাত মিলিয়েছিল; সেই রাজাকার, আলবদরদের তৎপরতা এখনও বিদ্যমান। তাদের সেই অপতৎপরতা থেকে তরুণ প্রজন্মকে সজাগ থাকতে হবে। 

বাংলাদেশ সময়: ১৭২০ ঘণ্টা, মার্চ ২৬, ২০১৯
এমএ/

কেজি স্কুলেই সব কিছু শিখে যায় চীনা শিশুরা!
শ্রীলঙ্কায় মৃতের সংখ্যা কমে ২৫৩
প্রিয় নুসরাত | মুহম্মদ জাফর ইকবাল
৩ নেতাকে শো’কজ-অব্যাহতি, বগুড়া বিএনপি অফিসে তালা
কলকাতার শেষ চার কঠিন করে দিলো রাজস্থান


চেরনোবিল পারমাণবিক বিপর্যয়
মোবাইল টাওয়ারের রেডিয়েশন মাত্রার প্রতিবেদন চান হাইকোর্ট
সরকারি চাকরিতে বয়সসীমা বাড়ানোর প্রস্তাব সংসদে নাকচ
শুক্রবার বাংলাদেশে আসছে পাকিস্তানের যুবারা
নিষেধাজ্ঞা না মেনে ইলিশ ধরায় ১৩ জেলের কারাদণ্ড