দুর্নীতিমুক্ত উন্নত দেশের প্রত্যাশা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন করেন তারা/ছবি- জি এম মুজিবুর

walton

ঢাকা: স্বাধীনতার পর সবক্ষেত্রেই দেশের উন্নয়ন হয়েছে। তবে এখন দুর্নীতিমুক্ত উন্নত দেশের প্রত্যাশা। এ প্রত্যাশা নিয়েই ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবসে জাতীয় স্মৃতিসৌধে এসেছেন সর্বস্তরের মানুষ। 

php glass

সাভারে জাতীয় স্মৃতিসৌধে ফুল দিতে এসে বাংলাদেশ টেক্সটাইল ওয়াকার্স অ্যাসোসিয়েশনের সভাপতি আবুল হোসেন বলেন, বাংলাদেশ ৪৮ বছরে অনেক এগিয়েছে। এখন আমাদের প্রত্যাশা বাংলাদেশ দুর্নীতিমুক্ত উন্নত দেশ হবে। দেশে সুশাসন প্রতিষ্ঠিত হবে।

তিনি মনে করেন, এখন দেশের জন্য কাউকে রক্ত দিতে হবে না। সবাইকে এক হয়ে সামনে এগিয়ে যেতে হবে ব্যক্তিস্বার্থকে জলাঞ্জলি দিয়ে। উদ্যোক্তা সৃষ্টি করলে কর্মসংস্থান বাড়বে।

একই আশাবাদ ব্যক্ত করেছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মোহাম্মদ হানিফ আলী। তিনি বলেন, আমরা সব বিষয়ে এগিয়েছি, এখন দুর্নীতিমুক্ত, শোষণমুক্ত সমাজ গঠন জরুরি। আমাদের প্রত্যাশা অনেক, আরো বড় বড় অর্জন করতে হবে। আমাদের যেতে হবে বহুদূর, সবাইকে সঙ্গে নিয়ে।         

শঙ্কা কাটেনি, তবুও আশাবাদী তরুণ প্রজন্ম

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শামসুন্নাহার হলের সহ-সভাপতি (ভিপি) শেখ তাসনিম আফরোজ ইমি বাংলানিউজকে বলেন, স্বাধীনতার জন্য আমাদের এ প্রজন্মের কাউকে রক্ত দিতে হবে না। সবার উচিত নিজ নিজ জায়গা থেকে দেশকে এগিয়ে নেওয়া। ব্যক্তি স্বার্থের দিকে না তাকিয়ে দেশকে এগিয়ে নিতে হবে। আমাদের সবাইকে দায়িত্ব নিতে হবে দুর্নীতিমুক্ত বাংলাদেশ গঠনের জন্য। 

এদিকে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে হাজারো মানুষের ঢল নামে স্মৃতিসৌধে। লাল সবুজের পতাকা, শাড়ি, মুখে ২৬ মার্চের আল্পনা এঁকে স্মৃতিসৌধে এসেছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী তানিশা তনু আসফিয়া। 

তিনি বাংলানিউজকে বলেন, দেশের অর্ধেক জনগোষ্ঠী নারী। নারী শিক্ষায় দেশ অনেক এগিয়েছে। কিন্তু নারীর চলার পথ এখনও মসৃণ নয়। নারীর চলার পথের ভয় দূর করতে হবে। সবাইকে সঙ্গে নিয়ে টেকসই উন্নয়নে নজর দিতে হবে।

বাংলাদেশ সময়: ১২৪৪ ঘণ্টা, মার্চ ২৬, ২০১৯
এমআইএস/জেডএস

মাদকের বিরুদ্ধে বিশেষ অভিযানের ঘোষণা আরএমপি কমিশনারের
ধলেশ্বরীতে সাড়ে ৮ কোটি টাকার কারেন্ট জাল পুড়িয়ে ধ্বংস
বেলকুচিতে মা-মেয়েসহ ৩ জনের মরদেহ উদ্ধার
গ্রীষ্মের গরমে নাজেহাল আগরতলাবাসী
অবশেষে জামিন পেলেন হিরো আলম


বাজিতপুরে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে দুইজনের মৃত্যু
না’গঞ্জে চাঁদাবাজির মামলায় কাউন্সিলর গ্রেফতার
মার্কস মেডিকেল কলেজ হাসপাতালে নিয়োগ
কলকাতায় বাংলাদেশের প্রথম পতাকা উত্তোলন দিবস পালিত 
রাজনৈতিক প্রতিহিংসার শিকার বিএনপি নেতা শাহীন: ফখরুলের