মাশরাফির আহ্বানে ভারত-বাংলাদেশের বাইসাইকেল র‌্যালি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বেনাপোল চেকপোস্টে বাইসাইকেল র‌্যালি, ছবি: বাংলানিউজ

walton

যশোর: ওয়ানডে ক্রিকেটের অধিনায়ক ও সংসদ সদস্য মাশরাফি বিন মুর্তজার আহ্বানে সাড়া দিয়ে সৌহার্দযাত্রায় ‘মাদকমুক্ত সমাজ গড়ার’ স্লোগান নিয়ে ভারত-বাংলাদেশের যৌথ বাইসাইকেল র‌্যালি বের করা হয়েছে।

php glass

১৭ সদস্যের র‌্যালিটি কলকাতা থেকে রওনা দিয়ে সোমবার (২৫ মার্চ) দুপুরে বেনাপোল চেকপোস্টে এসে পৌঁছায়। এরপর র‌্যালিটি ঢাকায় গিয়ে শেষ হবে। ঢাকায় যাওয়ার সময় র‌্যালিটি পথের পাশে থাকা বিভিন্ন স্কুল ও বাজারগুলোতে পথসভা করে ‘মাদক পরিহারে মানুষকে সচেতন’ করবে।

দলনেতা মিহির দাসের নেতৃত্বে ভারতীয় র‌্যালিতে ১২ জন ও শাহারিয়া পান্নার নেতৃত্বে বাংলাদেশ প্রতিনিধিদলে পাচঁজন সদস্য রয়েছেন।

এর আগে শুক্রবার (২২ মার্চ) উৎসর্গ ফাউন্ডেশন বাংলাদেশের পাঁচ সদস্য র‌্যালিটি নিয়ে ভারতের কলকাতায় যান। পরে তারা কলকাতা ফুটবল লাভাররস অ্যাসোসিয়েশনের ১২ জন আমন্ত্রিত সদস্যদের নিয়ে ঢাকার উদ্দেশ্যে বাংলাদেশে আসেন।

অর্থনৈতিক সহযোগিতায় রয়েছে বাংলাদেশের বাণিজ্যিক প্রতিষ্ঠান ওয়ালটন। ক্রিকেটার মাশরাফি বিন মুর্তজার আমন্ত্রণকে স্বাগত জানায়।

র‌্যালিতে ভারতীয় দলের প্রতিনিধিত্বকারী মিহির দাস বাংলানিউজকে বলেন, মাদকমুক্ত সমাজ গঠন করা কোনো একটি দেশের পক্ষে একা সম্ভব না। তাই দু’দেশের মানুষের মধ্যে জনসচেতনতা বাড়াতে হবে। এ মাদক শুধু একটি ব্যক্তিকে ক্ষতিই করে না, দেশকেও ধ্বংস করে দেয়। তাই এর প্রতিরোধে সবাইকে এগিয়ে আসতে হবে।

এ ধরনের সচেতনতামূলক র‌্যালি মাদকমুক্ত সমাজ গঠনের পাশাপাশি দু’দেশের মানুষের মধ্যে সৌহার্দ সম্পর্ক বাড়াতেও ভূমিকা রাখবে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৮০২ ঘণ্টা, মার্চ ২৫, ২০১৯
ইউজি/এএটি

ক্লিক করুন, আরো পড়ুন: যশোর
চবির সাবেক শিক্ষার্থীদের পুনর্মিলনী ১৮ নভেম্বর
শাহবাগে চাকরির বয়স ৩৫ করার দাবিতে সমাবেশ, আটক ৭
আদিতমারীতে গৃহবধূর ঝুলন্ত মরদেহ উদ্ধার 
টাঙ্গাইলে ভুয়া চিকিৎসকের কারাদণ্ড
অনশনরত রোহিঙ্গাদের নির্যাতন করছে সৌদি আরব!


উন্নয়‌নের অগ্রযাত্রা ধরে রাখ‌তে শেখ হা‌সিনার বিকল্প নেই
গাজীপুরে অটো‌রিকশা-কভার্ডভ্যানের সংঘর্ষে নিহত ১, আহত ৫
বিদেশে নেওয়ার আশ্বাসে ৮ কোটি টাকা হাতিয়ে নিলেন তারা
‘ট্যাক্স না দেয়ার সংস্কৃতি থেকে বের হতে হবে’
২০৩০ সালের মধ্যে গুণগত শিক্ষা নিশ্চিত করতে হবে