সিলেটের হয়ে কাজ করতে চান নবাগত জেলা প্রশাসক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মতবিনিময় সভা

সিলেট: সিলেটের হয়ে কাজ করতে চান নবাগত জেলা প্রশাসক এম. কাজি এমদাদুল ইসলাম। তিনি বলেছেন, আমার বাড়ি অন্য জেলায় হলেও দায়িত্ব নিয়ে যে এলাকায় যাবো, সে এলাকার হয়ে কাজ করবো। এখন আমি সিলেটের মানুষের জন্য কাজ করে যেতে চাই। এটাই আমার মূল এজেন্ডা। এর বাইরে ব্যক্তিগত কোনো ইন্টারেস্ট নেই।

বৃহস্পতিবার (১১ অক্টোবর) দুপুরে সিলেটে কর্মরত প্রিন্ট, ইলেক্ট্রনিক ও অনলাইন মিডিয়ার সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় এ কথা বলেন তিনি। 
 
এসময় সাংবাদিকদের বিভিন্ন প্রশ্ন ও পরামর্শের জবাবে নবাগত জেলা প্রশাসক বলেন, কর্মকালীন কাজে ভুল হতে পারে, কিন্তু ইচ্ছাকৃত ভুল করা যাবে না। ‘আমি শুধু তথ্য দেওয়ার জন্য না, সবার কাছ থেকে তথ্য পাওয়ার জন্যও আগ্রহী। সেজন্য প্রয়োজনে রাত-দিন সবসময় যে কেউ ফোন করতে পারবেন।

জেলা প্রশাসক হিসেবে পদায়নের পর প্রথম সিলেটে বদলি হয়ে আসা এম. কাজি এমদাদুল ইসলাম বলেন, এটা আমার পরম সৌভাগ্য যে, আমি পূণ্যভূমি সিলেটে আসতে পেরেছি। এখানে দায়িত্ব পালনকালে আমি অন্যায়ের বিরুদ্ধে অবস্থান নেবো। বৈধ কাজের পক্ষে থাকবো।
 
সিলেটে ১৯১তম জেলা প্রশাসক হিসেবে যোগ দিয়েছেন উল্লেখ করে তিনি বলেন, অতীতে যেসব জেলা প্রশাসক ভালো কাজ করে গেছেন, তাদের মতো যোগ্যতা আমার নেই। তবে তাদের অনুসরণ করে চলার চেষ্টা থাকবে। 
 
ভূমিহীনদের ব্যাপারে তিনি বলেন, ভূমিহীনদের নিয়ে সারাদেশে কাজ হয়েছে, সিলেটেও হবে। যাদের জমি আছে ঘর নেই এ ধরনের ৫৫২ জন বাছাই করা হয়েছে। শিগগিরই সরকারি সহায়তা তহবিলে লাখ টাকায় প্রত্যন্ত অঞ্চলে দরিদ্রদের প্রত্যেকের ঘর তৈরি করে দেওয়া হবে। এছাড়া কৃষি জমি বন্দোবস্তের বিষয়টি খতিয়ে দেখে প্রতিকার করা হবে।
 
সিলেটে প্রকাশ্যে পাবলিক প্লেসে ধুমপান বন্ধ করতে জেলা প্রশাসন থেকে অভিযান চালানোর ব্যাপারে আশ্বস্ত করেন তিনি।
 
তিনি সিলেটের ইতিহাস, ঐতিহ্য, সংস্কৃতি সম্পর্কে বলেন, সিলেট পর্যটন নগরী। জেলা প্রশাসক হওয়ার আগে তিনি সিলেটে এসেছেন। রাতারগুল, বিছানাকান্দি গিয়েছেন। পর্যটনের ক্ষেত্রে যেসব সমস্যা রয়েছে, এগুলো নিরসন করা হবে। 

এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আবু শাফায়াৎ মুহম্মদ শাহেদুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সন্দ্বীপ কুমার  সিংহ, সহকারী কমিশনার উন্মে সালিক রুমাইয়া।
 
বাংলাদেশ সময়: ১৬৫২ ঘণ্টা, অক্টোবর ১১, ২০১৮
এনইউ/জেডএস

ক্লিক করুন, আরো পড়ুন: সিলেট
ভাড়াউড়া চা বাগানে মিললো লাউয়াছড়ার মৃত মায়া হরিণ
ক্রিকেট একটি অপ্রত্যাশিত খেলা: তামিম ইকবাল
ত্রিপুরায় সড়ক দুর্ঘটনায় আহত ২৮
মঙ্গলবার বিসিসির দায়িত্ব বুঝে নেবেন সাদিক আব্দুল্লাহ
বরিশালে জেএমবির সদস্য আটক
নেত্রকোনায় তরুণীর মরদেহ উদ্ধার
‘আমরা তারেকের নেতৃত্ব ধ্বংস করার জন্য ড. কামালকে আনছি’
খুনের পর খাশোগির পোশাকেই দূতাবাস ছাড়ে ঘাতক!
ফতুল্লায় পৃথক ধর্ষণের অভিযোগে আটক ৩
মাগুরা জেলা ছাত্রদলের নেতা গ্রেফতার