ফাঁকা ঢাকায় ‘গণপরিবহন শূন্যতা’ 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকার ফাঁকা রাস্তা/ছবি: বাংলানিউজ

ঢাকা: ঈদের ছুটিতে মানুষের জটলা কমেছে রাজধানীতে। ঢাকা শহর প্রায় ফাঁকা। কিন্তু যারা আছেন তারা মানসিক কিংবা বাহ্যিকভাবে শান্তির নিশ্বাস ফেললেও ভোগান্তিতে পড়ছেন চলাচলের ক্ষেত্রে। রাস্তায় বেরিয়ে পড়তে হচ্ছে তীব্র গণপরিবহন সংকটে।

রাজধানীর বিভিন্ন রুটে যেসব বাস চলাচল করতো সেগুলো এখন মহাসড়কে দূরপাল্লার ট্রিপ ধরতে ব্যস্ত। বিহঙ্গ, প্রজাপতি, ইটিসিএলসহ বিভিন্ন পরিবহন রংপুর, পাটুরিয়া, রাজশাহীর যাত্রীদের নিয়ে গাবতলী থেকে ছেড়ে যাচ্ছে। 

রাজধানীর রাস্তায় একদিকে যেমন বাস নেই, তেমনি মানুষও খুব বেশি নেই। ফার্মগেট থেকে কুড়িল পর্যন্ত আসতে অন্যদিন কমপক্ষে এক ঘণ্টা লাগে। আজ সেই রাস্তা ২০ মিনিটেই যাওয়া যাচ্ছে। রাস্তার কোথাও কোনো সিগন্যাল বাতির জন্য অপেক্ষা করতে হচ্ছে না। ট্রাফিক পুলিশকেও ফু দিতে হচ্ছে না বাঁশিতে। 

রাজধানীতে যে দু’একটি বাস, টেম্পু চলাচল করছে সেগুলোতে ঈদ বকশিসের নামে আদায় করা হচ্ছে বাড়তি ভাড়া। এ অবস্থা চলতি সপ্তাহজুড়েই থাকবে। ২২ আগস্ট ঈদ। এর পরদিনও ঈদের ছুটি তারপর দিন শুক্রবার এবং শনিবার সাপ্তাহিক ছুটি হওয়ায় রোববারের আগে রাজধানীতে মানুষের ভিড় কমই থাকবে।

এদিকে ঈদের ছুটিতে রাস্তা ফাঁকা হওয়ায় বেপরোয়াভাবে ছুটছে মোটরসাইকেল, প্রাইভেটকার, ছোট ট্রলি ট্রাক। ফলে যে কোনো সময় দুর্ঘটনার আশঙ্কাও থেকে যাচ্ছে।
 
বাংলাদেশ সময়: ১৫৩৮ ঘণ্টা, আগস্ট ২১, ২০১৮
এসএম/এএ

আগরতলায় অনুষ্ঠিত হলো বাউল উৎসব
সিরাজগঞ্জে দুর্বৃত্তদের ছুরিকাঘাতে অটোরিকশা চালক খুন
অধ্যাপক শ্যামল বড়ুয়া আর নেই
ভারতীয় হাইকমিশনারের সঙ্গে বৈঠক করবেন বি. চৌধুরী
সঞ্জীব চৌধুরীর মৃত্যু
ইতিহাসের এই দিনে

সঞ্জীব চৌধুরীর মৃত্যু

মালয়েশীয় অভিবাসন নীতির জটিলতায় ক্ষতিগ্রস্ত বাংলাদেশিরাই
রূপগঞ্জে কাভার্ডভ্যানের চাপায় নিহত একজন 
ভোট চাইতে হবে কেন: শামীম ওসমান
পুলিশ প্রশাসনের সঙ্গে বিশেষ বৈঠকে বসছে নির্বাচন কমিশন
সুন্দরগঞ্জে যাত্রীবাহী বাস খাদে, আহত  ১০