রাষ্ট্রপতির সফরে নিশ্চিদ্র নিরাপত্তায় থাকবে সিলেট 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রাষ্ট্রপতি আবদুল হামিদ

সিলেট: রাষ্ট্রপতি আবদুল হামিদ সিলেট সফর করবেন বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি)। এদিন মাজার জিয়ারত ছাড়াও সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের সমাবর্তনে যোগ দেবেন তিনি।

সিলেটে রাষ্ট্রপতির এই সফরকে ঘিরে নিশ্চিদ্র নিরাপত্তার পরিকল্পনা হাতে নিয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। পরিকল্পনা অনুযায়ী এদিন আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সব ক’টি ইউনিট নিরাপত্তায় নিয়োজিত থাকবে।

পোশাকে-সাদা পোশাকে সিলেট মহানগর পুলিশের ৩ সহস্রাধিক সদস্য, জেলা পুলিশ, র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব), আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) ছাড়াও সিলেটের বাইরে থেকে আনা পর্যাপ্ত সংখ্যক রিজার্ভ ফোর্স এদিন সিলেটে অবস্থান করবে। 

সফরকে সফল করতে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ইউনিটগুলো দফায় দফায় বৈঠক করছে। 

আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা এমন তথ্য নিশ্চিত করে বলেন, স্পেশাল সিকিউরিটি ফোর্সের (এসএসএফ) অগ্রবর্তী টিম মাজার ও সমাবর্তনস্থল পরিদর্শন করেছে। 

সিলেট নগর পুলিশের মুখপাত্র অতিরিক্ত উপ পুলিশ কমিশনার মুহম্মদ আব্দুল ওয়াহাব বাংলানিউজকে বলেন, রাষ্ট্রপতির নিরাপত্তায় কত সংখ্যক ফোর্স থাকবে এ বিষয়টি কনফিডেন্সিয়াল।  

এদিকে, রাষ্ট্রপতির সিলেট সফর সুন্দরভাবে সম্পন্ন করতে নগরবাসী ও অন্য স্থান থেকে আগত জনসাধারণের সার্বিক সহায়তা চেয়ে সংবাদ বিজ্ঞপ্তি দিয়েছে সিলেট মহানগর পুলিশ (এসএমপি)। রাষ্ট্রপতির সফরের সময় নগরবাসীর চলাচলে কিছু বিধিনিষেধ আরোপ করা হয়েছে। 

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়- এদিন দেশি-বিদেশি বিমান যাত্রীদের বিমানবন্দরে চলাচলের সুবিধার্থে পর্যাপ্ত সময় হাতে নিয়ে যাতায়াত করার জন্য অনুরোধ করা হয়েছে। 

রাষ্ট্রপতির সিলেট সফরকালীন শহরের বিভিন্ন প্রবেশদ্বার ও রাস্তাঘাটে যানবাহন চলাচল নিয়ন্ত্রণ কিংবা প্রয়োজনে সাময়িক বন্ধ রাখা হবে। জনসাধারণকে সন্দেহজনক ব্যাগ, থলে, পোটলা, সুটকেস, টিফিন ক্যারিয়ার বা এ জাতীয় কোনো বস্তু পরিবহন না করতে এসএমপি’র তরফ থেকে বিশেষভাবে অনুরোধ জানানো হয়েছে। কোনো সন্দেহভাজন ব্যক্তির আবাসিক এলাকা, মার্কেট বা আবাসিক হোটেলে অবস্থান বা চলাচল দেখা গেলে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বা জনগণকে সঙ্গে সঙ্গে পুলিশকে জানানোর জন্য অনুরোধ করা হয়েছে।

নিরাপত্তার জন্য হুমকি হতে পারে এমন কোনো ব্যক্তি বা বস্তুর সন্ধান পেলে তাৎক্ষণিকভাবে এসএমপি’র কন্ট্রোল রুম (২৪ ঘণ্টা খোলা) ০১৭১৩৩৭৪৩৭৫, ০১৯৯৫১০০১০০, ০৮২১-৭১৬৯৬৮ নাম্বার ছাড়াও নিম্নোক্ত মোবাইল নাম্বারগুলোতে জানানোর জন্য অনুরোধ করা হয়েছে।

ট্রাফিক কন্ট্রোল রুম ০৮২১-৭১৮০২৮, ডিবি কন্ট্রোল রুম-০৮২১-৭২০০৬৬, ওসি কোতয়ালি-০১৭১৩৩৭৪৫১৭, ওসি জালালাবাদ-০১৭১৩৩৭৪৫২২, ওসি এয়ারপোর্ট-০১৭১৩৩৭৪৫২১, ওসি দক্ষিণ সুরমা-০১৭১৩৩৭৪৫১৮, ওসি শাহপরাণ (র.)-০১৭১৩৩৭৪৩১০, ওসি মোগলাবাজার-০১৭১৩৩৭৪৫১৯, পুলিশ কমিশনার-০১৭১৩-৩৭৪৫০৬, ডিসি (সদর ও প্রশাসন) ০১৭১৩-৩৭৪৫০৮, ডিসি (উত্তর) ০১৭১৩-৩৭৪৫০, ডিসি (দক্ষিণ) ০১৭১৩-৩৭৪৫১০ ও ডিসি (ট্রাফিক) ০১৭১৩-৩৭৪৫১১।

বাংলাদেশ সময়: ২০৩৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০১৮
এনইউ/আরআর

বান্দরবানে বাস-মোটরসাইকেল সংঘর্ষে নিহত ২
দর্শক সাড়ায় উচ্ছ্বসিত বাপ্পি
বাংলাদেশ দলকে প্রধানমন্ত্রীর অভিনন্দন
ডা. জাফরুল্লাহর বিরুদ্ধে আরেকটি মামলা
বাংলাদেশের দাপুটে জয়
সরকারি চাকরিতে জনবল নিয়োগ হবে মেধার ভিত্তিতে
বিপিসির তেল আমদানির এলসিতে অনীহা ব্যাংকের
গাজীপুরে বাসের ধাক্কায় সাইকেল আরোহী নিহত
সৌদি ‘মিথ্যে’ বললেও যুবরাজের প্রশংসায় পঞ্চমুখ ট্রাম্প
সাভারে ২ কারখানাকে ৮ লাখ টাকা জরিমানা