ঢাকা, বৃহস্পতিবার, ১৬ আশ্বিন ১৪২৭, ০১ অক্টোবর ২০২০, ১২ সফর ১৪৪২

জাতীয়

প্রধানমন্ত্রীর আগমন ঘিরে বরিশালে চলছে ব্যাপক প্রস্তুতি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ৩, ২০১৮
প্রধানমন্ত্রীর আগমন ঘিরে বরিশালে চলছে ব্যাপক প্রস্তুতি প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে জনসভাস্থল পরিদর্শন করছেন নেতাকর্মীরা। ছবি: বাংলানিউজ

বরিশাল: প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমন ও জনসভাকে আগামী ৮ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার) ঘিরে বরিশালে চলছে ব্যাপক প্রস্তুতি।

এ উপলক্ষে বরিশালসহ জেলা আওয়ামী লীগের নেতারা উপজেলা থেকে ইউনিয়ন ও মহানগরের নেতারা ওয়ার্ড পর্যায়ে দলীয় নেতাকর্মীদের সঙ্গে বৈঠক করেছেন। পাশাপাশি প্রচার-প্রচারণার চালাচ্ছেন।

তিন লাখ মানুষের উপস্থিতিতে জনসভা জনসমুদ্রে পরিণতো করার লক্ষে এরই মধ্যে শুরু হয়ে গেছে সভাস্থল বরিশাল নগরের বান্দরোডস্থ বঙ্গবন্ধু উদ্যানকে গোছানোর কাজ।  প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে জনসভাস্থল পরিষ্কার করা হচ্ছে।  ছবি: বাংলানিউজনগরজুড়ে ব্যানার-ফেস্টুন লাগানো, তোরণ নির্মাণের কাজ শুরু হয়েছে। সিটি করপোরেশেনর পক্ষ থেকেও শহর পরিষ্কার, ফুটপাতে রং করা, ভাঙা সড়ক সংস্কার করার কাজ। সার্বিকভাবে দীর্ঘ ছয় বছর পরে বরিশালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমনকে ঘিরে যেন বইছে অনেকটাই উৎসবের আমেজ।

বরিশাল মহানগর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট গোলাম আব্বাস চৌধুরী দুলাল বাংলানিউজকে জানান, প্রধানমন্ত্রী বরিশালে আসছেন মূলত শেখ হাসিনা সেনানিবাস উদ্বোধন করার জন্য। সেখান থেকে বরিশালে জনসভায় আসবেন। যে জনভায় আমাদের নেত্রী আসন্ন সিটি ও জাতীয় নির্বাচন কেন্দ্রীক কিছু দিক নির্দেশনা দিবেন, এটা আমরা বিশ্বাস করি। কিছু উন্নয়নমূলক কাজের উদ্বোধনীও ঘোষণা করবেন। তার আগমনকে কেন্দ্র করে গত ১ সপ্তাহ ধরে আমরা মহানগর আওয়ামী লীগ ওয়ার্ড কেন্দ্রীক সভা করেছি। জনসভা যদিও বরিশাল মহানগরে হচ্ছে তবে এ জনসভায় বৃহত্তর বরিশাল বিভাগের প্রতিটি জেলা উপজেলার অংশগ্রহণ থাকবে।

ইতোমধ্যে প্রধানমন্ত্রীর আগমনকে কেন্দ্র করে আমাদের অভিভাবক বরিশাল জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ আবুল হাসানাত আব্দুল্লাহের নেতৃত্বে বেশকিছু সভা হয়েছে।

তিনি বলেন, মহানগরে জনসভাটি হওয়ায় আমাদের আশা আশঙ্কা যেমন অনেক বেশি, তেমনি দায়িত্ব অনেক বেশি। গত ছয়দিনে আমরা বরিশাল মহানগরের ৩০টি ওয়ার্ড নিয়ে ৬টি কর্মীসভা করেছি। লিফলেট বিতরণ করা হচ্ছে। শুক্রবার থেকে মাইকিং শুরু হয়েছে। এছাড়াও ৬ ফেব্রুয়ারি সন্ধ্যা ৬টা এবং ৭ ফেব্রুয়ারি সন্ধ্যা ৭টায় একইসঙ্গে মহানগরের ৩০টি ওয়ার্ডে জনসভা স্বার্থক করার লক্ষ্যে প্রচার মিছিল অনুষ্ঠিত হবে।

বরিশাল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট তালুকদার ইউনুস বলেন, প্রধানমন্ত্রীর আগমনকে ঘিরে জেলায়-উপজেলা ও বিভিন্ন ইউনিয়নে সভা করা হয়েছে।

এদিকে দলীয় সূত্রে জানা গেছে, জনসভা ও অতিথিদের আগমনকে ঘিরে গঠিত ৯টি উপ-কমিটির মধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভ্যর্থনা উপ-কমিটির প্রধান করা হয়েছে বরিশাল জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ আবুল হাসনাত আব্দুল্লাহ-এমপিকে।

জনসভায় শৃঙ্খলা উপ-কমিটির আহ্বায়ক করা হয়েছে বরিশাল মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহকে। এছাড়া মঞ্চ ও সাজসজ্জা উপ-কমিটির আহ্বায়ক মনিরুল হাসান খানকে, দফতর উপ-কমিটির আহ্বায়ক মেহেন্দিগঞ্জ উপজেলা চেয়ারম্যান অ্যাড মুনসুর আহমেদ, প্রচার উপ-কমিটির আহবায়ক মোয়াজ্জেম হোসেন চুন্নু, নৌ-পরিবহনের উপ-কমিটির আহ্বায়ক মাহাবুব উদ্দিন আহমেদ, সড়ক পরিবহনের উপ-কমিটির আহ্বায়ক শ্রমিকলীগে মহানগর শ্রমিক লীগের সভাপতি আফতাব আহমেদকে এবং সাংস্কৃতিক উপ-কমিটি আহ্বায়ক জেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক সৈয়দ দুলালকে করা হয়েছে।

বাংলা‌দেশ সময়: ১৪৫৭ ঘন্টা, ফেব্রুয়া‌রি ০৩, ২০১৮
এমএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa