ঢাকা, বৃহস্পতিবার, ১৬ আশ্বিন ১৪২৭, ০১ অক্টোবর ২০২০, ১২ সফর ১৪৪২

জাতীয়

১৭৮ জনের নামে শোক প্রস্তাব

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৪৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ৩, ২০১৮
১৭৮ জনের নামে শোক প্রস্তাব শোক প্রস্তাব শেষে চলছে মোনাজাত/ছবি: বাদল

ঢাকা: বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সভায় আন্তর্জাতিক ও জাতীয় পর্যায়ের বিশিষ্ট ব্যক্তিসহ প্রয়াত দলীয় নেতাদের নামে শোক প্রস্তাব করা হয়েছে। সব মিলিয়ে অন্তত ১৭৮ জনের নামে শোক প্রস্তাব করেছে দলটি।

শনিবার (৩ ফেব্রুয়ারি) বেলা ১১টা ৫ মিনিটে হোটেল লা মেরিডিয়ানের সভাস্থলে পৌঁছালে শুরু হয় বিএনপির জাতীয় নির্বাহী কমিটি সভা। দলের প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানীর সঞ্চালনা করছেন।

সভার শুরুতে শোক প্রস্তাব পাঠ করেন বিএনপির যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন।  

আন্তর্জাতিক অঙ্গনের কিংবদন্তি মুষ্টিযোদ্ধা মোহাম্মদ আলী, বিশ্বখ্যাত গায়ক জর্জ মাইকেল, ভারতীয় চলচ্চিত্রাভিনেতা শশী কাপুর, কবি ও গীতিকার লিওনার্দ কোহেন, মহাকাশচারী জন গ্লেন, ভারতীয় রাজনীতিবিদ ও তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী জয়রাম জয়ললিতা, পুলিৎজার পুরস্কার বিজয়ী ঔপন্যাসিক হার্পার লি, নোবেল জয়ী ক্যারিবিয়ান কবি ডেরেক ওয়ালকট, অস্কারজয়ী চলচ্চিত্র পরিচালক জোনাথন ডেম, জেমস বন্ডখ্যাত অভিনেতা রজার মুর, ভারতীয় রাজনীতিবিদ ও কাশ্মীরের মুখ্যমন্ত্রী মুফতি মোহাম্মদ সাঈদের নামে শোক প্রস্তাব করা হয়।

জাতীয় পর্যায়ের বিশিষ্ট ব্যক্তিদের মধ্যে রয়েছেন সাংবাদিক আলতাফ মাহমুদ, কণ্ঠশিল্পী ও গীতিকার বারী সিদ্দিকী, আইনজীবী টিএম আকবর, সংগীত শিল্পী আব্দুল জব্বার, অভিনেতা নায়করাজ রাজ্জাক, কণ্ঠশিল্পী লাকী আকন্দ, সাংবাদিক সাজ্জাদ কাদির, খালেদার ছোট ছেলে আরাফাত রহমান কোকো, কণ্ঠশিল্পী শাম্মী আখতার, তত্ত্বাবধায়ক সরকারের সাবেক প্রধান উপদেষ্টা, প্রধান বিচারপতি লতিফুর রহমান, সাবেক প্রধান বিচারপতি এম এম রুহুল আমিন, জাগপার সভাপতি শফিউল আলম প্রধান প্রমুখ।

বিভিন্ন স্তরের নেতাদের মধ্যে রয়েছেন সাবেক রাষ্ট্রপতি আব্দুর রহমান বিশ্বাস, বিএনপির স্থায়ী কমিটির সদস্য আর এ গণি, এমকে আনোয়ার, আ স ম হান্নান শাহ, জাতীয় সংসদের সাবেক ডেপুটি স্পিকার আখতার হামিদ সিদ্দিকী, বিএনপির প্রতিষ্ঠাকালীন সদস্য ও খুলনার সাবেক মেয়র শেখ তৈয়বুর রহমানসহ ১২৮ জনের মতো প্রয়াত বিএনপি নেতার নামে শোক প্রস্তাব করা হয়।

খালেদার সভাপতিত্বে সভা শুরু
বাংলাদেশ সময়: ১১৪১ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৩, ২০১৮
আরএম/এমইউএম/এএম/পিএম/এসআইজে/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa