ঢাকা, বৃহস্পতিবার, ১৬ আশ্বিন ১৪২৭, ০১ অক্টোবর ২০২০, ১২ সফর ১৪৪২

জাতীয়

স্কুলছাত্র হত্যাকারীদের শাস্তির দাবিতে মানববন্ধন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৭ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৭
স্কুলছাত্র হত্যাকারীদের শাস্তির দাবিতে মানববন্ধন মানববন্ধনে এলাকাবাসী। ছবি: বাংলানিউজ

বরিশাল: ক্রিকেট খেলা নিয়ে দ্বন্দ্বের জেরে ব্যাটের আঘাতে নিহত স্কুলছাত্র আবির রবি দাসের হত্যাকারীদের অবিলম্বে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বরিশালে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল হয়েছে।

আবির নগরের ফলপট্টি এলাকার জয় দাসের ছেলে এবং স্থানীয় আছমত আলী খান ইনস্টিটিউটের অষ্টম শ্রেণির ছাত্র ছিল।

মঙ্গলবার (২৬ ডিসেম্বর) সকালে বাংলাদেশ দলিত পরিষদ বরিশাল বিভাগীয় ও জেলা শাখার উদ্যোগে নগরের সদর রোডের অশ্বিনী কুমার হলের সামনে এ মানববন্ধন করা হয়।



সংগঠনের বরিশাল বিভাগীয় শাখার সভাপতি জীবন রবি দাসের সভাপতিত্বে মানববন্ধনে উপস্থিত ছিলেন এলাকাবাসী, আবিরের সহপাঠী ও সংগঠনের নেতারা।

মানববন্ধনে বক্তব্য রাখেন, হিন্দু-বৌদ্ধ- খ্রিষ্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট হিরন কুমার দাস মিঠু, বরিশাল জেলা জাতীয় পার্টির আহবায়ক অধ্যক্ষ মহসিন-উল ইসলাম হাবুল, বরিশাল জেলা কমিউনিস্ট পার্টির (সিপিবি) সভাপতি এ. কে আজাদ প্রমুখ।

বক্তারা বলেন, দলিত পরিষদের বরিশাল বিভাগীয় শাখার মহিলা বিষয়ক সম্পাদিকা শেফালী রানী দাসের বড় ছেলে আবিরকে নির্মমভাবে হত্যা করা হয়েছে। সে বরিশাল নগরের আছমত আলী খান ইনস্টিটিউটের অষ্টম শ্রেণির ছাত্র ছিল।
পাশাপাশি খুদে ক্রিকেটার হিসেবে সবার কাছে পরিচিত ছিল। আবিরের হত্যাকারী মিরাজসহ অন্যদের অবিলম্বে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।  আগামী ২৪ ঘণ্টার মধ্যে হত্যাকারীদের গ্রেফতার করা না হলে কঠোর কর্মসূচি দেওয়ার হুঁশিয়ারি দেন বক্তারা।  

শেষে অশ্বিনী কুমার হলের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে নগরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।  

শুক্রবার (২২ ডিসেম্বর) বিকেলে নগরের ফলপট্টি এলাকায় ক্রিকেট খেলা নিয়ে দ্বন্দের জেরে শিক্ষার্থী আবিরকে খেলার ব্যাট দিয়ে পিটিয়ে আঘাত করে তারই বন্ধু মিরাজ। পরে তাকে শেরে-ই বাংলা মেডিকেলে কলেজ হাসপাতালে ভর্তি করা হলে চিকিৎসকের পরামর্শে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে পাঠায় চিকিৎসকরা। পরে শনিবার (২৩ ডিসেম্বর) ভোরে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় আবির।

এ ঘটনায় আবিরের বাবা জয় রবি দাস বাদী হয়ে মিরাজসহ আরও চারজনকে আসামি করে বরিশাল কোতোয়ালী মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।  

বাংলাদেশ সময়: ১৬৫৩ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৭
এমএস/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa