php glass

বর্ষবরণ: নিরাপত্তার চাদরে ঢাকা বিশ্ববিদ্যালয়

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

নববর্ষ বরণ উৎসবে যে কোনো ধরনের বিশৃঙ্খলা এড়াতে ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় ব্যাপক নিরপত্তা গ্রহণ করেছে আইন-শৃঙ্খলাবাহিনী। ক্যাম্পাসের নিরাপত্তা নিশ্চিত করতে বিশ্ববিদ্যালয় একালায় ৭শ’ পুলিশ মোতায়েন করা হয়েছে।

ঢাকা: নববর্ষ বরণ উৎসবে যে কোনো ধরনের বিশৃঙ্খলা এড়াতে ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় ব্যাপক নিরপত্তা গ্রহণ করেছে আইন-শৃঙ্খলাবাহিনী। ক্যাম্পাসের নিরাপত্তা নিশ্চিত করতে বিশ্ববিদ্যালয় একালায় ৭শ’ পুলিশ মোতায়েন করা হয়েছে।

সন্ধ্যার সাতটার পর থেকেই ক্যাম্পাসের সকল প্রবেশপথে চেকপোস্ট বসিয়ে বহিরাগত কাউকে প্রবেশ করতে দিচ্ছেনা তারা। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের তাদের বৈধ পরিচয় পত্র দেখে ক্যাম্পাসে ঢুকতে দেওয়া হচ্ছে। এছাড়া বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা-কর্মচারীদের বৈধ পাশ দেখিয়ে ঢুকতে হচ্ছে।

শাহাবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রেজাউল করিম বাংলানিউজকে জানান, বহিরাগতরা যাতে ক্যাম্পাসে ঢুকে কোনো ধরনের বিশৃঙ্খলা সৃষ্টি করতে না পারে সেজন্য সন্ধ্যা থেকেই চেকপোষ্ট বসিয়ে কেবলমাত্র বিশ্ববিদ্যালয়ের বৈধ শিক্ষার্থীদেরই এই ভিতরে ঢুকতে দেওয়া হচ্ছে।

তিনি জানান, বিশ্ববিদ্যালয়ের সকল প্রবেশ পথসহ ক্যাম্পাসের প্রায় ২০টি পয়েন্টে অবস্থান নিয়েছে পুলিশ। তাদের নেতৃত্বে আছেন রমনা জোনের ডিসি কৃষ্ণপদ রায়। ইতোমধ্যেই ক্যাম্পাসে সকল ধরনের যানবাহন প্রবেশ বন্ধ করে দেওয়া হয়েছে।

এদিকে, নতুন বছরকে বরণ করতে ইতিমধ্যেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ছাত্র-শিক্ষক কেন্দ্র ও রাজু ভাস্কর্যে এসে জমায়েত হয়েছেন।

বাংলাদেশ সময়: ২১২০ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১০

সৌমনা দাশগুপ্ত'র একগুচ্ছ কবিতা
ধামরাইয়ে মাইক্রোবাসের ধাক্কায় মোটরসাইকেল আরোহী নিহত
সরকার আবার আগুন নিয়ে খেলা শুরু করেছে: রিজভী
জনসনের জয়ে ট্রাম্পের নজর বাণিজ্যে!
একাত্তরে চট্টগ্রামজুড়ে গণহত্যা


ইয়োগা অনুশীলনের আগের সতর্কতা
চলে গেলেন অভিনেতা-চিত্রনাট্যকার গোলাপুডি মারুতি রাও
পাটকল শ্রমিকের জানাজা সম্পন্ন, উত্তপ্ত খুলনার শিল্পাঞ্চল
আসামির সেলফিকাণ্ড, ঘটনা তদন্তে ডিবি
৪০ বছরের অভিজ্ঞতায় এত ভয়াবহ বার্ন দেখিনি: সামন্ত লাল