php glass

সরকার সংবাদপত্রের স্বাধীনতায় বিশ্বাসী: যশোরে তথ্যমন্ত্রী

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

তথ্য ও সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আবুল কালাম আজাদ বলেছেন, সরকার সংবাদপত্রের স্বাধীনতায় বিশ্বাসী বলেই সংবাদ প্রকাশে কোনো প্রকার হস্তপে করছে না। তবে, এ স্বাধীনতার অপব্যবহার যাতে না হয় সে ব্যাপারে সাংবাদিকদের সচেতন থাকারও আহ্বান জানান তিনি।

যশোর: তথ্য ও সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আবুল কালাম আজাদ বলেছেন, সরকার সংবাদপত্রের স্বাধীনতায় বিশ্বাসী বলেই সংবাদ প্রকাশে কোনো প্রকার হস্তপে করছে না। তবে, এ স্বাধীনতার অপব্যবহার যাতে না হয় সে ব্যাপারে সাংবাদিকদের সচেতন থাকারও আহ্বান জানান তিনি।

তথ্যমন্ত্রী শুক্রবার বিকেলে যশোরের ছাতিয়ানতলায় মুন্সি মেহেরুল্লাহর ১৪৯তম জন্মবার্ষিকী উপলে আয়োজিত ৫দিনব্যাপি মেহেরমেলার উদ্বোধন অনুষ্ঠানে প্রধানঅতিথির বক্তৃতায় একথা বলেন।

তিনি সাংবাদিকদের উদ্দেশ্যে বলেন, সরকারের গঠনমূলক সমালোচনা করুন। সরকারের প্রতি নয়, জনগণের প্রতি দায়বদ্ধ থাকুন। তাহলেই জনগণের মঙ্গল হবে।

তথ্যমন্ত্রী বলেন, মুসলিম রেনেসাঁর প্রাণপুরুষ মুন্সি মেহেরুল্লাহ শুধু ধর্মীয় নয়, গণতান্ত্রিক আন্দোলন তথা সমাজ বিনির্মাণে অনুকরণীয় দৃষ্টান্ত রেখে গেছেন। আমাদের আগামী প্রজন্মকে তার সম্পর্কে জানাতে হবে।

তথ্যমন্ত্রী আরও বলেন, বর্তমান সরকার তার নির্বাচনী ওয়াদা পূরণে বদ্ধপরিকর। সেল্েয সরকার কৃষিতে ভর্তুকিসহ শিক্ষাক্ষেত্রে ব্যাপক কাজ করে চলেছে।

সংসদ সদস্য খালেদুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সাবেক  গণপরিষদ সদস্য অ্যাড. মউনুদ্দিন মিয়াজী, যশোরের জেলা প্রশাসক নূরুল আমিন, জেলা পরিষদের প্রধান নির্বাহী জাবেদ আহমেদ, মুন্সি মেহেরুল্লাহ ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক কর্নেল(অব.) মেহের মহব্বত হোসেন প্রমূখ।

মন্ত্রী এর আগে যশোর প্রেসকাব পরিদর্শন করেন।

বাংলাদেশ সময়: ১৮৫৫ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১০

একই কারখানায় ২ বছরে তিন বার আগুন
সু চির অস্বীকার: রোহিঙ্গারা বললেন ‘মিথ্যুক’
সোলায়মানের পদত্যাগ নিয়ে জামায়াতে তোলপাড়
রাজশাহীর মধ্য শহর থেকে বাস টার্মিনাল সরবে আগামী বছর
স্মার্ট রেফ্রিজারেটরের বিজ্ঞাপনে মাশরাফি


নেপিদোতে বাংলাদেশ-মিয়ানমার সেনাপ্রধানদের বৈঠক
এবার রাজ্যসভায়ও পাস হলো ‘বিতর্কিত’ নাগরিকত্ব সংশোধনী বিল
আগুনের সূত্রপাত ‘গ্যাস রুমে’, নেভাতে গিয়েই দগ্ধ শ্রমিকরা
বর্জ্য ব্যবস্থাপনা কার্যক্রম উদ্বোধন করলেন মেয়র আতিকুল
মেডিক্যাল বোর্ডের রিপোর্ট কোর্টে, শুনানি বৃহস্পতিবার