ঢাকা, মঙ্গলবার, ২০ শ্রাবণ ১৪২৭, ০৪ আগস্ট ২০২০, ১৩ জিলহজ ১৪৪১

জাতীয়

টাঙ্গাইলের বল্লা করোনেশন উচ্চ বিদ্যালয়ের শতবর্ষ উদযাপন

রাবেয়া আশরাফী পিংকি, নিউজরুম এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০-১২-৩১ ০৬:০৮:২৯ পিএম
টাঙ্গাইলের বল্লা করোনেশন উচ্চ বিদ্যালয়ের শতবর্ষ উদযাপন

টাঙ্গাইল: ২০১১ সালে প্রথম ক্ষণে প্রতিষ্ঠার শতবর্ষ উৎসব পালন করছে টাঙ্গাইলের কালিহাতি উপজেলার বল্লা করোনেশন উচ্চ বিদ্যালয়।

একশ বছর আগে ১৯১১ সালের ১ জানুয়ারি ভারতীয় উপমহাদেশের রাজা পঞ্চম জর্জ সিংহাসন ত্যাগ করেন।

তার স্থলাভিষিক্ত হন রাজা ষষ্ঠ জর্জ। এই অভিষেককে (করোনেশন) স্মরণীয় করে রাখতে টাঙ্গাইল জেলার কালিহাতি উপজেলার বল্লা গ্রামে প্রতিষ্ঠিত করা হয় বল্লা করোনেশন উচ্চ বিদ্যালয়।

স্কুলটি প্রতিষ্ঠা করেন বাবু নবীন চন্দ্র সাহা।

প্রতিষ্ঠার শতবর্ষকে উদযাপন করতে বিদ্যালয়টি বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করেছে।

এ উপলক্ষে শুক্রবার বিকেলে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি ছিলেন বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র নাজমুল হাসান। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক শওকত আশরাফী, লায়ন এ আওয়াল, মিনহাজ উদ্দিন প্রমুখ।

বিদ্যালয়ের প্রবীণতম ছাত্র (১৯৪৪ সাল) এবং প্রথম প্রধান শিক্ষক মো. নুরুজ্জামান রাত ১১টা ৫৯ মিনিটে প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটবেন। অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন উপজেলা চেয়ারম্যান হাসান ইমাম খান সোহেল হাজারী।

শতবর্ষ উপলক্ষ্যে আগামী ২৮ জানুয়ারি এক পুনর্মিলনী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। অনুষ্ঠানে যোগ দেবেন পাট ও বস্ত্র মন্ত্রী লতিফ সিদ্দিকী, শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক নোমান-উর-রশিদ এবং বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ডা. প্রাণগোপাল দত্ত।

বাংলাদেশ সময়: ১৬৫১ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa