ঢাকা, রবিবার, ১৪ ফাল্গুন ১৪২৭, ২৮ ফেব্রুয়ারি ২০২১, ১৬ রজব ১৪৪২

লাইফস্টাইল

পেরি পেরি চিকেন বাড়িতে 

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৫ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২১
পেরি পেরি চিকেন বাড়িতে 

নামকরা মাত্র কয়েকটি রেস্টুরেন্টে মজার পেরি পেরি চিকেন পাওয়া যায়। তবে দামটা অনেকেরই নাগালের বাইরে।

সবাই মিলে খেতে, আসুন ঘরে তৈরির জন্য পেরি পেরি চিকেনের রেসিপি জেনে নিই :  

উপকরণ 

১ কেজি ওজনের (ইচ্ছা) ১ টা চিকেন, লাল কাঁচামরিচ ৭/৮ টা, শুকনা মরিচ ৫/৬ টা, লাল ক্যাপসিকাম ১ টা, পেঁয়াজ কুচি আধা কাপ, রশুনকোয়া ৫/৬ টি, লেমন রাইন্ড ১ চা- চামচ, লেবুর রস ১ চা- চামচ, ভিনেগার ১ টেবিল- চামচ, ধনেপাতা কুচি ১ টেবিল চামচ, প্যাপরিক পাউডার ১ টে- চামচ, শুকনা মরিচগুঁড়া ১ চা- চামচ, তেজপাতা ২টি, ওরিগানো ১ চা- চামচ, অলিভ অয়েল আধা কাপ, লবণ ও চিনি স্বাদমতো।  
যেভাবে করবেন 
মুরগি ৮ টুকরো করে কেটে নিন। মাংস ও তেল ছাড়া সব উপকরণ একসঙ্গে ব্লেন্ড করে নিন। মুরগি ৪ টুকরোগুলো পরিষ্কার করে ধুয়ে নিয়ে পানি ঝড়িয়ে নিন। মাংসের গায়ে কেটে কেটে দিন। এবার অর্ধেক মশলা দিয়ে প্রতিটি পিস ভালো করে মেখে ঢেকে ৬ ঘণ্টা ফ্রিজে রাখুন।  

এবার চুলায় পাত্রে অলিভ অয়েল গরম হলে চিকেনের পিসগুলো দিয়ে দিন। অল্প আঁচে এপিঠ-ওপিঠ ভেজে নিন। এবার রেখে দেওয়া অর্ধেক মশলা দিয়ে দিন। জ্বলন্ত কয়লার টুকরো একপাশে দিয়ে তার ওপর একটু তেল ঢেলে দিয়ে ঢেকে দিন। সুন্দর একটা স্মোকি ফ্লেভার আসবে। চিকেনের ভেতর মশলা গিয়ে সেদ্ধ আর ভাজাভাজা হলে নামিয়ে নিন।  
তৈরি হয়ে গেল পেরি পেরি চিকেন। মেক্সিকান রাইস, ফ্রাইড রাইস বা পোলাও-এর সঙ্গে পরিবেশ করুন মাজাদার ভিন্ন স্বাদের পেরি পেরি চিকেন।

বাংলাদেশ সময়: ১৭১৯ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২১
এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa