ঢাকা, মঙ্গলবার, ১৭ ফাল্গুন ১৪২৭, ০২ মার্চ ২০২১, ১৮ রজব ১৪৪২

লাইফস্টাইল

ঘর সাজাতে হাতের কাজের পণ্য

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৪ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০২১
ঘর সাজাতে হাতের কাজের পণ্য

হোমডেকর বা গৃহসজ্জা  এই শব্দটির সঙ্গে আমরা মোটামুটি সবাই পরিচিত। বছরের পর বছর ধরে আপন ঘরটি সাজানো নিজের মনের মতো করে চলে এসেছে।


আগের দিনে মা,দাদিদের দেখেছি নিজে হাতে সেলাই করে,নিত্যনতুন ডিজাইনের বেডকভার,কুশন কভার,টি- টেবিল ক্লথ তৈরি করে ঘর সাজিয়েছেন।

শাকিলা জামানসময়ের বিবর্তনে বা সময়ের প্রয়োজনে এখন বাইরে গিয়ে বা ঘরে বসেই ঘর সাজাতে সবাই তাদের পছন্দের জিনিসটি কিনে ফেলছেন।

করোনাকালীন সময়ে ই-কমার্স ইন্ড্রাস্ট্রিতে অন্যান্য পণ্যের সঙ্গে সঙ্গে হোমডেকরের পণ্য যেমন বেডকভার,বেড রানার,পর্দা,কুশন কভার,টেবিল রানার ও টেবিল ম্যাট জনপ্রিয় হয়ে উঠেছে। ক্রেতারা ঘরে বসেই তাদের পছন্দের পণ্যটি সহজেই পেয়ে যাচ্ছেন। অনেকেই কাস্টমাইজ করে নিতে পারছেন। যেমন আপনার আপনার ঘরের রং যেমন, তার সঙ্গে মানানসই পর্দা,বেডকভার তৈরি করে নিতে পারছেন।

এতে করে  হারিয়ে যাওয়া ব্লক প্রিন্ট আবার  ফিরে এসেছে। দাম হাতের নাগালে থাকায় এই দিকে  ক্রেতারা বেশি পছন্দ করছেন। দেশি কাপড়ের এসব সৌখিন পণ্য নিয়ে দীর্ঘ দিন ধরে কাজ করছেন শাকিলা জামান। তিনি জানান, আগের তুলনায় হাতে তৈরি এসব পণ্যে সবার আগ্রহ বেড়েছে। ডিজাইন, কাপড় নির্বাচন, কাজগুলো সময়মতো করে দেওয়া থেকে প্রতিটা স্তর নিজেই তত্বাবধান করেন তিনি।  

খুব ছোট পরিসরে কাজ শুরু করলেও আজ তার সঙ্গে কাজের সুযোগ হয়েছে বেশ কিছু নারীর।  

শাকিলা জামানের অনলাইনে opshora bd নামে পেজ রয়েছে। বেশিরভাগ ক্রেতাই এখন অনলাইন পেজে তার পণ্যের ছবি দেখে পছন্দ করে, সেখানেই অর্ডার করেন।  
শাকিলার ইচ্ছা দেশের চাহিদা মিটিয়ে একদিন তার হাতে তৈরি পণ্য বিশ্বের নানা দেশে বাস করা বাঙালির বসার ঘরে শোভা পাবে।  

বাংলাদেশ সময়: ১৩৩৩ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০২১
এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa