ঢাকা, মঙ্গলবার, ৭ আশ্বিন ১৪২৭, ২২ সেপ্টেম্বর ২০২০, ০৩ সফর ১৪৪২

লাইফস্টাইল

চুলের ভলিউম বেশি দেখানোর চমৎকার উপায়!

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৬ ঘণ্টা, আগস্ট ১২, ২০২০
চুলের ভলিউম বেশি দেখানোর চমৎকার উপায়!

চুল পড়ে যাচ্ছে, মাথায় হাত দিলেই মন খারাপ? আচ্ছা থাক মন খারাপ না করে টেকনিকগুলো শিখে নিন। যেগুলো করলে চুলের ভলিউম দেখাবে অনেক বেশি।

কীভাবে? জেনে নিন: 

রোলার ব্যবহার করুন
কিছুটা বাউন্স পেতে চুল শুকানোর পরে ভেলক্রো রোলার ব্যবহার করতে পারেন। সামনের দিকের চুল রোল করুন এবং ক্লিপ দিয়ে সেট করুন। সামনের দিকে ১০-১৫ মিনিটের জন্য এটি রাখতে পারেন।

ব্যাক-কম্বিং
ভলিউম পাওয়ার আরেকটি পন্থা হচ্ছে পেছন দিক থেকে চিরুনি দিয়ে চুল আঁচড়ানো।  

সঠিক উপায়ে কন্ডিশনার ব্যবহার করুন
আপনি যদি চুলে কন্ডিশন লাগাতে চান, তবে এটি কেবল চুলের শেষ প্রান্তে লাগান, পুরো চুলে নয়। জট এড়াতে চুলের সিরামও ব্যবহার করতে পারেন।

ব্লো ড্রায়ার ব্যবহার করুন
ধুয়ে নেওয়ার পরে চুল শুকাতে ব্লো ড্রায়ার ব্যবহার করুন। উল্টো হয়ে নিচের চুলগুলো আগে শুকিয়ে নিন। এবার চুল সেট করুন পার্থক্য বুঝতে পারছেন তো? 

ড্রাই শ্যাম্পুটি সঙ্গে রাখুন
চুল নির্জীব দেখাচ্ছে, ড্রাই শ্যাম্পু ব্যবহার করুন। এটি আপনার চুলের পরিমাণ বাড়িয়ে দেবে এবং এক নিমেষে অতিরিক্ত তেল দূর করবে।  

চুলের কাট
তিন-চার মাস পরই চুলের কাট ঠিক করে নিন। এক্সপার্টের সঙ্গে কথা বলে চুলের ধরণ অনুযায়ী বেছে নিন লেয়ার বা ভলিউম লেয়ার কাট। আর পাতলা চুল লম্বা না করে একটু ছোট করেই রাখুন, দেখতে ঘন লাগবে।  


বাংলাদেশ সময়: ১৭১৭ ঘণ্টা, আগস্ট ১২, ২০১৮ 
এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa