দশ পেরিয়ে দেশিদশ 

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

দেশিদশের উদ্যোক্তারা

walton

দেশীয় তাঁত ও কারুশিল্পীদের কাজ নিয়ে ২০০৯ সালে যাত্রা শুরু হয়েছিল দশটি প্রতিষ্ঠানের নতুন উদ্যোগ ‘দেশিদশ ’। 

বাংলাদেশের ফ্যাশনশিল্প প্রসারে দেশিদশ নতুনধারার পথিকৃত হিসেবে অনুকরণীয় দৃষ্টান্ত হয়ে উঠেছে এই শিল্পের সামগ্রিক পরিমণ্ডল।

২০০৯ সালের ২০আগস্ট সূচনা। এরপর কেটে গেছে দশ বছর। বাংলাদেশের ফ্যাশন অনুরাগীদের ভালোবাসায় বিকশিত উদ্যোগ শাখা ছড়িয়েছে দেশের নানা প্রান্তে। 

বর্তমানে দেশীয় ফ্যাশনশিল্পের অন্যতম ১০টি ফ্যাশন হাউস- নিপুণ, কে ক্র্যাফট, অঞ্জন’স, রঙ বাংলাদেশ, বাংলার মেলা, সাদাকালো, বিবিআনা, দেশাল, নগরদোলা ও সৃষ্টি দেশিদশ’র সদস্য। যাদের উদ্দেশ্য দেশীয় কৃষ্টি, সংস্কৃতিকে প্রাধান্য দিয়ে এদেশের তাঁত ও কারুপণ্য সবার কাছে পৌঁছে দিতে কাজ করে যাচ্ছে প্রতিষ্ঠানটি।

দেশজুড়ে দেশিদশ’র মোট বিক্রয়কেন্দ্রের সংখ্যা ৬টি, ঢাকায় ২টি ছাড়াও চট্টগ্রাম, সিলেট, বগুড়া ও নারায়ণগঞ্জে রয়েছে দেশিদশ। দশ বছর পূর্তিতে সব শুভানুধ্যায়ী ও পৃষ্ঠপোষকদের প্রতি শ্রদ্ধা আর কৃতজ্ঞতা জানিয়েছে দেশিদশ কর্তৃপক্ষ।

গুলশান শোরুমে দেশিদশের উদ্যোক্তারা সবাই মিলে কেক কেটে অনাড়ম্বরভাবে ১০ম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করেন এবং দেশীয় ফ্যাশনকে এগিয়ে নিতে সকলের অব্যাহত সমর্থনের জন্য কৃতজ্ঞতা জানান। দেশিদশের উদ্যোক্তারা জানান বসুন্ধরা সিটির দেশিদশ এবার নতুন সাজে সাজবে। এই সংস্কার ও নতুন করে ডেকোরেশনের জন্যে বেশ কিছু দিন বন্ধ থাকবে এই শোরুমটি, অন্য শোরুমগুলো যথারীতি খোলা থাকবে। 

বাংলাদেশ সময়: ১৫১০ ঘণ্টা, আগস্ট ২১, ২০১৯
এসআইএস

লেবার পার্টির শ্যাডো কেবিনেটে টিউলিপ
ফায়ার সার্ভিসের ল্যান্ড ফোন বিকল
মিরপুর ও নারায়ণগঞ্জে করোনা পরিস্থিতি ভয়ংকর
ঢাকার বাইরে করোনা রোগী বেড়েছে
এটিএম বুথগুলোর সামনে ‘সামাজিক দূরত্ব’ মানা হচ্ছে না!


ফেনীতে করোনা উপসর্গ নিয়ে একজনের মৃত্যু
বগুড়ায় হতদরিদ্রদের ৫০ বস্তা চালসহ কৃষক লীগ নেতা আটক
সাহায্যের জন্য নগদ অর্থ সংগ্রহ করবেন না: মুখ্যমন্ত্রী
সিলেটে প্রবাস ফেরত যুবককে কুপিয়ে খুন
নারায়ণগঞ্জে বিভিন্ন বাসার ছাদে সারারাত জামাতে নামাজ আদায়