সংগ্রামের জীবন সংগ্রামে জয়ী হতে প্রয়োজন সবার সহযোগিতা 

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

খাইরুল ইসলাম সংগ্রাম

walton

উচ্ছল-টগবগে তরুণ খাইরুল ইসলাম সংগ্রাম। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগ থেকে অনার্স-মাস্টার্স শেষ করেছেন মাত্রই। পড়াশোনা শেষ করে যখন পিতৃহীন পরিবারের হাল ধরবেন, তখনই জানতে পারলেন শরীরে বাসা বেঁধেছে মরণব্যাধি লিউকোমিয়া।

মেধাবী, মানবিক ব্যবহার এবং চাল-চলনেও অনন্য ব্যক্তিত্ব সংগ্রাম। ‘সংগ্রাম’ শব্দটার অর্থ লড়াই। নিজের নামের মতোই জীবনযুদ্ধে বেঁচে থাকার লড়াইয়ে নেমে যেতে হয়েছে সদা হাস্যোজ্জ্বল সংগ্রামকেও!

সংগ্রামের বিশ্ববিদ্যালয়ের বন্ধু তমাল বাংলানিউজকে বলেন, বেশ কয়েকদিন ধরেই জ্বর-ঠাণ্ডা ছিল সংগ্রামের। ডেঙ্গুর ভয়ে রক্ত পরীক্ষা করতে গিয়ে ধরা পড়েছে ক্যান্সার।  

তমাল বলেন, কারো রক্ত লাগবে জানলে, সবার আগে রক্ত দিতে চলে গেছে সংগ্রাম। আর আজ সে নিজেই ব্লাড ক্যান্সারে আক্রান্ত। 

ডাক্তারের মতে, দ্রুত উন্নত চিকিৎসার ব্যবস্থা নিতে পারলে সংগ্রামকে সুস্থ রাখা সম্ভব। না হলে সংগ্রামের বেঁচে থাকাটা অসাধ্য হয়ে যাবে! এই মুহূর্তে ওর জন্য দোয়া ও আর্থিক সহযোগিতা প্রয়োজন।

সংগ্রাম বাংলানিউজকে বলেন, তার প্রায়ই জ্বর হয় এজন্য বেশি পরিশ্রম করতে পারেন না। সরকারি চাকরির প্রস্তুতি নিচ্ছেন। দু’জন ছাত্র পড়িয়ে নিজে চলেন। মাঝে মাঝে বাড়িতেও কিছু টাকা পাঠান। কিন্তু ক্যান্সারের কথা জানার পর থেকেই মানসিকভাবে অনেক দুর্বল হয়ে গেছেন তিনি। ডাক্তার জানিয়েছেন বেশ সময় নিয়ে এই চিকিৎসা চালিয়ে যেতে হবে। দেশের বাইরে নিতে হলে আরও অনেক খরচ, সব মিলে চিন্তা করলেই অসহায় বোধ করছেন সংগ্রাম।  

বাবাহীন মধ্যবিত্ত পরিবারের সন্তান সংগ্রামের জীবনে বেঁচে থাকাটাই আজ সবচেয়ে বড় লড়াই। এই লড়াই তার পরিবারের পক্ষে চালিয়ে যাওয়া সম্ভব নয়। সংগ্রামের জীবন সংগ্রামে জয়ী হতে আপনিও সাহায্যের হাত বাড়াতে পারেন...

বিকাশ (পার্সোনাল)- ০১৮৫৪ ৯৬০৬৬০ (সংগ্রাম)
রকেট- ০১৯৪৩ ২৪০৭৮৭০ (সংগ্রামের ভাই)

বাংলাদেশ সময়: ১৫৪৬ ঘণ্টা, আগস্ট ০৫, ২০১৯ 
এসআইএস

মৃত ব্যক্তির দাফনে বাধা অমানবিক: নাসিম
করোনা: সৈয়দপুরে মানবেতর অবস্থায় ঢুলিপাড়ার ৩০ পরিবার
করোনা প্রতিরোধ: স্বস্তির নিশ্বাস রাতের নগরে
ময়মনসিংহে কর্মহীনদের পাশে মহানগর যুবলীগ
করোনো: সাতক্ষীরায় মানুষকে ঘরে ফেরাতে কঠোর হচ্ছে পুলিশ


কোয়ারেন্টিন না মানায় সিলেটে প্রবাসীকে জরিমানা
শিগগিরই প্রস্তুত হচ্ছে বসুন্ধরার হাসপাতাল 
করোনা মোকাবিলায় বাংলাদেশের পাশে থাকবে চীন
করপোরেট কর হার ১০ শতাংশ চায় বিসিআই 
গজারিয়ায় শিশুর মৃত্যুতে করোনা আতঙ্ক