ক্যান্সার আক্রান্তদের জন্য ছোট্ট তিতিরের চুল উপহার

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

তিতির

walton

আমরা অনেক মানবতার গল্প জানি, কিন্তু মাত্র ছয় বছরের তিতিরের গল্পটি সবার চেয়ে আলাদা। ছোট্ট তিতিরের পিঠ ছড়ানো কালো-ঝলমলে-ঘন চুলগুলো সে উপহার হিসেবে পাঠিয়েছে ক্যান্সার আক্রান্তদের জন্য। 

যেখানে এই বয়সে ক্যান্সার রোগের নামই জানার কথা নয়, সেখানে বাবার কাছে ক্যান্সার হলে মাথার সব চুল পড়ে যায় শুনে সে তার পছন্দের চুলগুলোই কেটে নিজের মাথা ন্যাড়া করেছে। আর সেই চুলগুলো সে বাবাকে দিয়ে পাঠিয়েছে মুম্বাইয়ের ক্যান্সার আক্রান্তদের টাক মাথা ঢেকে দেওয়ার জন্য। 

তিতিরের এই মানবতার গল্প উঠে এসেছে জনপ্রিয় সংবাদ মাধ্যম এনডিটিভির প্রতিবেদনে। কলকাতার বাসিন্দা তিতিরের বাবা কৌশিক চক্রবর্তী জানিয়েছেন, তিতিরের সঙ্গে একদিন গল্প করতে করতেই বলি, জানিস ক্যান্সার হলে মানুষের চুল পড়ে যায়, তখন সবাই ন্যাড়া হয়ে যায়। ক্যান্সার আক্রান্ত বাচ্চাদের ছবিও দেখাই ওকে। তুই যদি তোর চুল বড় করিস, সেটা এই বাচ্চাদের দেওয়া যাবে। কৌশিক আরও জানান, ও কী বুঝল জানি না, তবে একেবারে রাজি হয়ে বলে ফেলল, বাবা আমি চুল বড় করে ওদের দেব।

তিতিরের যত্নের চুলগুলো বুধবারে (০৩ জুলাই) কেটে, বৃহস্পতিবার (০৪ জুলাই) তা পৌঁছে দেওয়া হয় মুম্বাইয়ের একটি ক্যান্সার হাসপাতালে। 

দ্বিতীয় শ্রেণির ছাত্রী তিতির আমাদের বুঝিয়েছে মানুষের আসল সৌন্দর্য আসলে মনে। ছোটবেলা থেকেই শিশুদের মধ্যে মানবিকতা নিয়ে গড়ে ওঠার শিক্ষা পরিবার থেকেই যেন পায়। 

বাংলাদেশ সময়: ১৪৩০ ঘণ্টা, জুলাই ০৫, ২০১৯
এসআইএস


 

সবকিছু খুলে দিলে বিপদ হবে ত্রিমুখী: ডা. লেলিন
স্বাস্থ্যবিধি মতো পরিস্থিতি মানিয়ে চলার ওপর গুরুত্ব সরকারের
খোলার ব্যাপারে ফের বৈঠকে বসছে রাবি প্রশাসন 
করোনার উপসর্গ নিয়ে মারা যাওয়ায় ঠাঁই হলো না স্বামীর বাড়ি
জয়পুরহাটে ঝড়ে ৫৫ লাখ টাকার ফসল নষ্ট, গৃহহীন ৩৭২০ জন


না’গঞ্জে হাসিব হত্যা মামলার আসামি গ্রেফতার
ডব্লিউএইচওর সঙ্গে সম্পর্ক ছিন্ন করলেন ট্রাম্প
সিলেটে র‌্যাবের ১৩ সদস্যসহ শনাক্ত আরও ৪৮ জন
করোনা: গোপালগঞ্জে একই পরিবারের ৬ জনসহ একদিনে শনাক্ত ১৫
যশোরে পূর্বশত্রুতার জেরে যুবক খুন