php glass

বিকেলে কি চা ছাড়া চলে?

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আফটারনুন টি

walton

‘আফটারনুন টি’- এর চল সর্বপ্রথম শুরু হয় ইংল্যান্ডে। বেডফোর্ডের সপ্তম ডাচেস অ্যানা রাসেল ১৮৪০ সালে এই প্রথা চালু করেন। তার প্রাসাদে রাত্রিকালীন খাবার জাঁকজমক সহকারে পরিবেশন করা হতো ঠিক রাত ৮টায়। দুপুরের খাবারের আর রাতের খাবারের মাঝে যে বিশাল সময়ের ব্যবধান তা সহ্য করা ডাচেসের জন্য খুব কষ্টকর হয়ে যেত। তখন থেকেই আনুষ্ঠানিকভাবে ‘আফটারনুন টি’- এর প্রচলন। 

এরপর থেকে এটা ব্রিটিশ সংস্কৃতির একটি আদরণীয় অনুষঙ্গ হিসেবে চলে আসছে। এ সংস্কৃতি এখন বিশ্বের অনেক দেশেরই নিজস্ব সংস্কৃতির অংশ হয়ে দাঁড়িয়েছে।  

এবার, লা মেরিডিয়ান ঢাকার নিয়মিত আয়োজনে যোগ হলো ব্রিটিশ  সংস্কৃতির অন্যতম অনুষঙ্গ ‘আফটারনুন টি। রাজধানীর চা প্রেমীদের জন্য থেকে শুরু হয়েছে এ আয়োজন। চলবে প্রতিদিনই দুপুর ২টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত লা মেরিডিয়ান ঢাকার ‘ল্যাটিচ্যুড ২৩’রেস্টুরেন্টে। ‘আফটারনুন টি’র এই আয়োজনে চায়ের সাথে আরও থাকছে ব্রিটিশ ঢঙের নানান হালকা খাবার। 

আফটারনুন টি অনুষ্টানে অতিথিরালা মেরিডিয়ান ঢাকায় আনুষ্ঠানিকভাবে এ আয়োজনের উদ্বোধন করেন বাংলাদেশে নিযুক্ত ব্রিটিশ হাই কমিশনার অ্যালিসন ব্লেক। এ আয়োজন তিনি বলেন, ‘আমি আমার দেশের প্রিয় একটি সংস্কৃতিকে এখানে দেখে স্মৃতিকাতর হয়ে পড়েছি। 


সুস্বাদু স্যান্ডউইচ, স্কোন এবং পেস্ট্রির পাশাপাশি প্রায় ১০ ধরনের বিশেষ চা এখানে পরিবেশিত হবে। তার মধ্যে রয়েছে ওলং চা, লেমন গ্রাস, সেঞ্চা স্পেশাল গ্রিন টি ও প্রিস্টিন ব্ল্যাক টি। এ আয়োজনে খরচ পড়বে জনপ্রতি ২০০০++ টাকা।    

বাংলাদেশ সময়: ১৬৪২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০১৮
এসআইএস

 

ksrm
স্কুল ভবন থেকে লাফিয়ে পড়ে এক ছাত্রের আত্মহত্যাচেষ্টা
ই-নামজারি সেবা নিশ্চিতে অক্টোবরেই হটলাইন চালু
আদিতমারীতে স্কুলছাত্রীর ঝুলন্ত মরদেহ উদ্ধার
রোহিঙ্গাদের পরিচয়পত্র দেওয়ায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা
ন্যায্য অধিকার আদায়ে জাপা সবসময় শ্রমিকদের পাশে থাকবে


চাকরি না হওয়ার কারণ ফেসবুক!
রংপুর উপ-নির্বাচন: সরে দাঁড়ালেন আ’লীগের প্রার্থী
অবশেষে বার্সার অনুশীলনে মেসি
কুষ্টিয়ায় মাদক মামলায় একজনের যাবজ্জীবন
উখিয়ায় বিদেশি পিস্তলসহ রোহিঙ্গা সন্ত্রাসী আটক