php glass

ফ্যাশনে তারুণ্যের নতুন দশ স্টেশন!  

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

প্রাচ্য ও পাশ্চাত্য ঘরানার পোশাকে

walton

দেশের নামকরা দশটি ফ্যাশন হাউস নিয়ে তৈরি জনপ্রিয় প্ল্যাটফর্ম ‘দেশীদশ’। দেশীয় পোশাক ফ্যাশন সচেতন, রুচিশীল গ্রাহকের কাছে পৌঁছে দিতে দীর্ঘ দিন ধরে আস্থার সঙ্গে কাজ করছে ‘দেশীদশ’। 

বর্তমান সময় তারুণ্যের। তাই পরিবারের সবার জন্য সারা বছরের পোশাক তৈরি করলেও, এবার প্রতিষ্ঠানগুলো বিশেষ নজর দিয়েছে তরুণদের প্রতি। তরুণদের পছন্দ তাদের লাইফস্টাইলকে প্রাধান্য দিয়ে দেশসেরা হাউসগুলো নিয়ে এসেছে দশটি কো-ব্র্যান্ড। 

বৃহস্পতিবার বিকেলে এক অনাড়ম্বর আয়োজনের মাধ্যমে পরিচয় করিয়ে দেয়া হলো কো ব্র্যান্ডগুলোকে। বসুন্ধরা শপিং মলে দেশীদশের কনফারেন্স রুমে আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাদাকালোর কর্নধার আজহারুল হক,  অঞ্জন'স এর র্শীষ নিবার্হী শাহিন আহমেদ, রঙ বাংলাদেশের কর্নধার সৌমিক দাসসহ দশ প্রতিষ্ঠানের কর্নধার ও লাইফস্টাইল সাংবাদিকরা। 

দশ প্রতিষ্ঠানের কর্নধার ও লাইফস্টাইল সাংবাদিকরা
অঞ্জন’স 
বাংলাদেশের ফ্যাশন ইন্ডাস্ট্রিতে দীর্ঘ দুই যুগ ধরে কাজ করছে অঞ্জন’স। ‘দেশীদশ’-এর অন্যতম জনপ্রিয় এই ফ্যাশন হাউসটির কো-ব্র্যান্ড “আর্ট অব ব্লু”। যেখানে রয়েছে নীল রঙের সমাহারে প্রাচ্য ও পাশ্চাত্য ঘরানার বিভিন্ন ডিজাইনের পোশাকের দারুণ সব কালেকশন।

বিবিআনা 
‘বালিকা বেলা’ এটি বিবিআনার কো-ব্রান্ড । শৈশব, কৈশর, যৌবন, বৃদ্ধকাল জীবনের শুরু থেকে শেষ অধ্যায়গুলোকে আমরা এভাবেই ভাগ করে থাকি । চাওয়া পাওয়ার অবহেলিত যে বয়স কাল সেটি হচ্ছে কৈশর, আর এই কৈশর কালকে ধরেই বালক বালিকা সবার জন্য নতুন আঙ্গিকে রঙিন পসরা সাজিয়েছে বিবিআনা তৈরি করছে দেশের ও দেশের বাইরের কিশোর কিশোরীদের নানা রকমের প্রোডাক্ট। 

বাংলার মেলা

বাংলাদেশের তাঁত ও কারুশিল্পের উন্নয়ন ও বাজারজাত করার সুযোগ সৃষ্টি করতে ২০০১ সালে প্রতিষ্ঠিত বাংলার মেলা। নগরের মানুষকে আকর্ষণীয় তাঁতের পোশাক উপহার দিয়ে জনপ্রিয় ফ্যাশন ব্র্যান্ডের কাতারে চলে আসে এটি। বাংলার মেলার
নতুন কো-ব্র্যান্ড ‘বাংলাহাট’। 

নগরদোলা                               

বর্তমান ফ্যাশন শিল্পকে সবার সামনে তুলে আনতে কাজ করছে নগরদোলা। বিশেষ করে  ব্লক ও স্কিন প্রিন্টকে প্রাধান্য দিয়ে পোশাক তৈরি করে প্রতিষ্টানটি। ফলে নগরদোলা তার কো ব্র্যান্ডের নামও দিয়েছে ‘ব্লক টাচ’। 

নিপুণ 
মিনিম্যালিস্টিক ফ্যাশনে অনুপ্রানিত হয়ে দেশীয় ফ্যাশন ব্র্যান্ড নিপুণ শুরু করেছে তাদের কো- ব্র্যান্ড ‘মাকু’। এটি বিশেষত মেয়েদের ব্র্যান্ড। নিপুণের বিজনেস ডেভেলাপমেন্ট ম্যানেজার মশিহা রহমান অতশী বলেন, প্রতিদিনের ফ্যাশনে আসলে এমন কিছু প্রয়োজন যা একাধারে স্টাইল স্টেটমেন্ট ও ট্রেন্ডকে তুলে ধরে। যেমন অফিসে যাওয়ার জন্য একটি মেয়ের বিভিন্ন ধরনের পোশাক প্রয়োজন যা হতে পারে ফিউশন, আরামদায়ক ও স্টাইলিস। 


রঙ বাংলাদেশ

রঙ বাংলাদেশের সহযোগী ব্র্যান্ড ‘ওয়েস্ট রঙ তারুণ্যের ভুবন’। পশ্চিমা ফ্যাশনের সঙ্গে সঙ্গতিপূর্ণ পোশাক এবং অন্যান্য ফ্যাশন ও লাইফস্টাইল পণ্যের সম্ভার নিয়ে নতুন করে হাজির ‘ওয়েস্ট রঙ তারুণ্যের ভুবন’। 


সাদাকালো 
এই রঙিন দুনিয়ায়, সবাই যখন রঙের পেছনে ছুটছে, তখন ভিন্ন পথে চলে গ্রাহকের পছন্দের ব্র্যান্ড সাদাকালো। শুধুমাত্র সাদা-কালোতেই নিজেদের জায়গা দৃঢ় করেছে প্রতিষ্ঠানটি। তাদের কো- ব্র্যান্ড ‘বেয়ন্ড সাদাকালো’। 

সৃষ্টি 
ফ্যাশন হাউস সৃষ্টি বরাবরই কাজ করে বাটিক ও টাইডাই নিয়ে। এবারও ব্যতিক্রম নেই, বাটিক-টাইডাই দিয়েই তৈরি হয়েছে ফ্যাশনেবল সব কালেকশন। নতুন কো- ব্র্যান্ড ‘প্রিন্ট ক্র্যাফট’। 

কে ক্র্যাফট 
সবার পছন্দের ফ্যাশন হাউস কে ক্র্যাফট কো- ব্র্যান্ড করেছে ‘ইয়াং কে’। এটাও তরুণদের চাহিদা মেটাবে বলে বিশ্বাস প্রতিষ্ঠানটির কর্নধারের। 


দেশাল 
নবীনদের জয়জয়াকার চারদিকে। সেই নবীনের জন্য নিত্য-নতুন ফ্যাশনেবল পোশাক সাশ্রয়ী মূল্যে তৈরি করেছে দেশালের কো ব্র্যান্ড ‘এসেন্স অব দেশাল’। 

বাংলাদেশ সময়: ২১২১ ঘণ্টা, সেপ্টেম্বর ০৬, ২০১৮
এসআইএস

 

ksrm
নিউইয়র্ক পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা
দেবীগঞ্জে কলেজের অধ্যক্ষের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ
রাবির শিক্ষার্থী রাজু নিখোঁজ
বেনজেমার গোলে কষ্টার্জিত জয় পেল রিয়াল মাদ্রিদ
আগরতলায় চট্টগ্রামের শিল্পীদের আঁকা ছবির প্রদর্শনী


পা দিয়ে ছবি এঁকে জাতীয় প্রতিযোগিতায় মোনায়েম
আটকের পর টিনুর বাসায় র‍্যাবের অভিযান, অস্ত্র-গুলি উদ্ধার
দশজন নিয়ে অ্যাস্টোন ভিলাকে হারালো আর্সেনাল
বরিশালে জুয়ার আসর থেকে আটক ৮
রেকর্ড গড়ার ম্যাচে চেলসিকে হারালো লিভারপুল