ডিআইজি প্রিজন বজলুর রশীদের মামলার প্রতিবেদন ২০ এ‌প্রিল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বজলুর রশীদ

walton

ঢাকা: অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে রাজধানীর সিদ্ধেশ্বরী এলাকায় রূপায়ন হাউজিং এস্টেটে ফ্ল্যাট কেনার মামলায় বরখাস্ত হওয়া ডিআইজি প্রিজন বজলুর রশীদের মামলার প্রতিবেদন দা‌খিলের তা‌রিখ পিছিয়েছে।

বৃহস্প‌তিবার (১২ মা‌র্চ) এ মামলার প্রতিবেদন দা‌খি‌লের দিন ধার্য ছিল। কিন্তু মামলার তদন্তকারী কর্মকর্তা দুর্নীতি দমন কমিশনের (দুদক) উপ-প‌রিচালক না‌সির উ‌দ্দিন এই ‌দিন প্রতি‌বেদন দা‌খিল কর‌তে পারেননি। তাই ঢাকার সি‌নিয়র স্পেশাল জজ কে এম ইমরুল কা‌য়েশ এই মামলার প্রতি‌বেদন দা‌খি‌লের‌ জন্য আগামী ২০ এ‌প্রিল নতুন দিন ধার্য ক‌রেন।

গত ২০ অক্টোবর দুদকের ঢাকা জেলা সমন্বিত কার্যালয়ে উপ-পরিচালক মো. সালাহউদ্দিন বজলুর রশী‌দের বিরু‌দ্ধে এ মামলা দায়ের করেন।

এর আ‌গে ওই দিনই তা‌কে দুদক কার্যাল‌য়ে জিজ্ঞাসাবাদ করা হয়।

‌জিজ্ঞাসাবা‌দের পর দুদক সচিব মুহাম্মদ দিলওয়ার বখত সাংবাদিকদের বলেন, বজলুর রশীদের বিরুদ্ধে নিয়োগের মাধ্যমে অবৈধ অর্থ আদায়ের বিষয়ে অনুসন্ধান চলছিল। সেটির পরিপ্রেক্ষিতে তাকে জিজ্ঞাসাবাদের জন্য দুদক কার্যালয়ে ডাকা হয়।

জিজ্ঞাসাবাদে জানা যায়, সিদ্ধেশ্বরীতে রূপায়ন হাউজিংয়ের একটি ফ্ল্যাট কেনা বাবদ তিনি তিন কোটি আট লাখ টাকা দিয়েছেন। তবে এ তথ্য তার আয়কর বিবরণীতে উল্লেখ নেই। একই সঙ্গে অর্থের উৎসও তিনি দেখাতে পারেননি।

এর পরিপ্রেক্ষিতে দুদক আইন-২০০৪ এর ২৭ (১) ধারা অনুযায়ী তার বিরুদ্ধে মামলা হয়েছে এবং তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারের পর তা‌কে আদালতের মাধ্যমে কারাগা‌রে পাঠা‌নো হয়। এরপর একা‌ধিকবার নিম্ন আদাল‌তে এবং একবার হাই‌কো‌র্টে জা‌মিন চে‌য়েও ব্যর্থ হন তি‌নি।

বাংলাদেশ সময়: ১৩০৯ ঘণ্টা, মার্চ ১২, ২০২০
‌কেআই/এএটি

ক্লিক করুন, আরো পড়ুন: আদালত
সিসিকের সাবেক মেয়র কামরানের স্ত্রী করোনা আক্রান্ত
বাগেরহাটে আ’লীগের দুই গ্রুপের সংঘর্ষে নিহত ১
নিহত ৫ জনের পরিচয় শনাক্ত করেছে ইউনাইটেড কর্তৃপক্ষ
ইউনাইটেড হাসপাতালে আগুন: মৃতদের মধ্যে ৩ জন করোনা পজিটিভ
ঢামেকে সংগ্রহ করা প্লাজমা রোগীদের শরীরে প্রয়োগ


ইউনাইটেড হাসপাতালে অগ্নিকাণ্ডের ঘটনায় তদন্ত কমিটি
শিল্পাচার্য জয়নুল আবেদিনের প্রয়াণ
চট্টগ্রামে আক্রান্তের সংখ্যা ২ হাজার ছাড়ালো, নতুন ২১৫
বৌভাত খেয়ে ফেরার পথে নৌকাডুবি, কনের বাবাসহ নিখোঁজ ৪
অগ্নিনির্বাপনের ব্যবস্থা ছিলো না ইউনাইটেডের করোনা ইউনিটে