php glass

নকশা জালিয়াতির মামলায় ৩ জনের জামিন বাতিল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

হাইকোর্ট/ফাইল ফটো

walton

ঢাকা: নকশা জালিয়াতি, বিধিমালা লংঘন করে ভবন নির্মাণে ছাড়পত্র ইস্যু, ফি জমা ও ভুয়া নকশা তৈরি করে বনানীতে একটি ভবন নির্মাণের অভিযোগের মামলায় তিনজনের জামিন বাতিল করেছেন হাইকোর্ট। একইসঙ্গে এক সপ্তাহের মধ্যে তাদের আত্মসমর্পণ করতে নির্দেশ দেওয়া হয়েছে।

দুদকের আবেদনের শুনানি নিয়ে মঙ্গলবার (৫ নভেম্বর) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কেএম হাফিজুল আলমের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

তিন ব্যক্তি হলেন, ভবনের ইজারা গ্রহিতা সৈয়দ মো. হোসাইন ইমাম ফারুক (এসএমএইচ ফারুক), রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের সাবেক ইমারত পরিদর্শক মো. আওরঙ্গজেব সিদ্দিকী (নান্নু) ও সাবেক উপপরিচালক (এস্টেট) মুহাম্মদ শওকত আলী। আদালতে দুদকের পক্ষে শুনানি করেন খুরশীদ আলম খান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল আমিন উদ্দিন মানিক।

পরে খুরশীদ আলম খান বলেন, এ তিন আসামির জামিন কেন বাতিল করা হবে না তা জানতে চেয়ে রুল জারির পাশাপাশি তাদের জামিন বাতিলে অন্তবর্তী আদেশ দেন। একইসঙ্গে আদেশের অনুলিপি পাওয়ার সাতদিনের মধ্যে বিচারিক আদালতে তাদের আত্মসমর্পণ করতে বলা হয়েছে।

একেএম আমিন উদ্দিন মানিক ঘটনার বিবরণী উল্লেখ করে বলেন, আসামিরা অসৎ উদ্দেশ্যে অন্যায়ভাবে লাভবান হওয়ার অভিপ্রায়ে পরস্পর যোগসাজশে প্রতারণা, জালিয়াতি ও ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে ইমারত নির্মাণ বিধিমালা ১৯৯৬ এর বিধিবিধান লঙ্ঘন করে বানানীর ৩২ নম্বর কামাল আতাতুর্ক এভিনিউতে ভবন নির্মাণের ছাড়পত্র ইস্যু, ফি জমা ও নকশা অনুমোদন ব্যতিরেকে ভুয়া নকশা সৃজন, ১১ তলায় ডেভিয়েশন নির্মাণ, ১৯ থেকে ২৩ তলা পর্যন্ত অবৈধ নির্মাণ করায় দুদকের উপ-পরিচালক মো. আবু বকর সিদ্দিক গত ২৫ জুন মামলা করে।

আসামি সৈয়দ মো. হোসেন ইমাম ফারুক ২০ আগস্ট, মো. আরঙ্গজেব সিদ্দিক (নান্নু) ৫ সেপ্টেম্বর ও মোহাম্মদ শওকত আলী ১ সেপ্টেম্বর মহানগর দায়রা জজ আদালত থেকে জামিন নিয়েছিলেন বলে জানান আমিন উদ্দিন মানিক।

বাংলাদেশ সময়: ১৬২২ ঘণ্টা, নভেম্বর ০৫, ২০১৯
ইএস/এএ

মহাসড়কে যাত্রীদের শেষ ভরসা রিকশা-সিএনজি-লেগুনা
বিশ্বকাপের পরও খেলতে চান মালিঙ্গা
অনির্দিষ্টকালের জন্য সরে দাঁড়ালেন সানা মির
টিটিএডিসিকে টেরিটোরিয়াল কাউন্সিলে উন্নীত করার প্রস্তাব
কিন্ডারগার্টেন স্কুলগুলো নিবন্ধনের আওতায় আনা হবে


গাজীপুরে যান চলাচল কম, ভোগান্তিতে দূরপাল্লার যাত্রীরা
খাগড়াছড়িতে বাবাকে হত্যার দায়ে ছেলের মৃত্যুদণ্ড
অভিনেত্রী নওশাবার মামলা হাইকোর্টে স্থগিত
‘পরিবহনে চাঁদাবাজি বন্ধ হলে সব সমস্যার সমাধান হবে’
রাউজানে বিপুল অস্ত্রসহ ডাকাত সর্দার গ্রেফতার