php glass

নাইমুল আবরারের মৃত্যু: ১০ কোটি টাকা ক্ষতিপূরণের নোটিশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

নাইমুল আবরার। ফাইল ফটো

walton

ঢাকা: রাজধানীর মোহাম্মদপুরে ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজে কিশোর আলোর অনুষ্ঠানে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে নাইমুল আবরার (১৫) নামে এক শিক্ষার্থীর মৃত্যুর ঘটনায় ১০ কোটি টাকা ক্ষতিপূরণ দিতে লিগ্যাল নোটিশ পাঠানো হয়েছে। 

কলেজটির সাবেক শিক্ষার্থী ওবায়েদ আহমেদের পক্ষ থেকে রোববার (৩ নভেম্বর) প্রথম আলো কর্তৃপক্ষের কাছে এ নোটিশ পাঠান আইনজীবী মো. ফয়েজ উল্লাহ (ফয়েজ)।

নোটিশপ্রাপ্তির তিনদিনের মধ্যে প্রথম আলোর প্রকাশক, সম্পাদক ও কিশোর আলোর সম্পাদককে নাইমুল আবরারের পরিবারকে ১০ কোটি টাকা ক্ষতিপূরণ দিতে বলা হয়েছে। অন্যথায় আইনের আশ্রয় নেওয়া হবে।

এছাড়া নোটিশে শিক্ষাপ্রতিষ্ঠানে এ ধরনের অনুষ্ঠান আয়োজনে অনুমতি দেওয়ার আগে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা এবং নিরাপদ বিদ্যুৎ সংযোগ নিশ্চিতে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে তথ্য সচিব, শিক্ষা সচিব ও বিদ্যুৎ,জ্বালানি ও খনিজ সম্পদ সচিবকে অনুরোধ করা হয়েছে।

এদিকে, স্কুলছাত্র নাইমুলের মৃত্যুর ঘটনায় কলেজ কর্তৃপক্ষ একটি তদন্ত কমিটি গঠন করেছে। তিন সদস্যের এ কমিটিকে সাতদিনের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

শনিবার (২ নভেম্বর) বিকেলে তদন্ত কমিটি গঠনের বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেছেন কলেজের অধ্যক্ষ ব্রিগেডিয়ার জেনারেল কাজী শামীম আহমেদ। 

শুক্রবার (১ নভেম্বর) বিকেলে ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজ প্রাঙ্গণে কিশোর আলোর অনুষ্ঠান চলাকালে মঞ্চের পেছনে বিদ্যুৎস্পৃষ্ট হন নাইমুল আবরার। আয়োজকরা তাকে উদ্ধার করে মহাখালীর ইউনিভার্সেল মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যান। সেখানে চিকিৎসক নাইমুলকে মৃত ঘোষণা করেন।

নাইমুল আবরার ওই প্রতিষ্ঠানের নবম শ্রেণির দিবা শাখার শিক্ষার্থী ছিলেন। তার গ্রামের বাড়ি নোয়াখালী।

মোহাম্মদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গনেশ গোপাল বিশ্বাস বাংলানিউজকে জানান, কিশোর আলোর অনুষ্ঠানের মঞ্চের পেছনে নাইমুল বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মারা যায়। পরিবারের আবেদন অনুযায়ী ময়নাতদন্ত ছাড়াই তার মরদেহ হস্তান্তর করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১২৩৪ ঘণ্টা, নভেম্বর ০৩, ২০১৯
ইএস/একে/এমএ

ক্লিক করুন, আরো পড়ুন: আদালত
মহাসড়কে যাত্রীদের শেষ ভরসা রিকশা-সিএনজি-লেগুনা
বিশ্বকাপের পরও খেলতে চান মালিঙ্গা
অনির্দিষ্টকালের জন্য সরে দাঁড়ালেন সানা মির
টিটিএডিসিকে টেরিটোরিয়াল কাউন্সিলে উন্নীত করার প্রস্তাব
কিন্ডারগার্টেন স্কুলগুলো নিবন্ধনের আওতায় আনা হবে


গাজীপুরে যান চলাচল কম, ভোগান্তিতে দূরপাল্লার যাত্রীরা
খাগড়াছড়িতে বাবাকে হত্যার দায়ে ছেলের মৃত্যুদণ্ড
অভিনেত্রী নওশাবার মামলা হাইকোর্টে স্থগিত
‘পরিবহনে চাঁদাবাজি বন্ধ হলে সব সমস্যার সমাধান হবে’
রাউজানে বিপুল অস্ত্রসহ ডাকাত সর্দার গ্রেফতার