php glass

সাংবাদিক শিমুল হত্যার চার্জ শুনানি ফের পেছালো

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সাংবাদিক শিমুলের রক্তাক্ত আইডি কার্ড। ফাইল ফটো

walton

রাজশাহী: দৈনিক সমকালের শাহজাদপুর প্রতিনিধি আব্দুল হাকিম শিমুল হত্যা মামলার চার্জগঠনের শুনানির তারিখ আবারও পেছানো হয়েছে। 

আগামী ২৫ আগস্ট তৃতীয়বারের মতো চার্জ গঠনের শুনানির জন্য দিন ধার্য করেছেন রাজশাহীর একটি আদালত। 

রোববার (১৮ আগস্ট) রাজশাহীর দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক অনুপ কুমার সরকার নতুন এ দিন ধার্য করেন। এ সময় মামলার প্রধান আসামি শাহজাদপুর পৌরসভার বরখাস্ত মেয়র হালিমুল হক মিরুর জামিন আবেদনও নাকচ করে দেওয়া হয়।

আদালতে রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট এন্তাজুল হক বাবু সাংবাদিকদের জানান, সাংবাদিক শিমুল হত্যা মামলাটি রাজশাহীর দ্রুত বিচার ট্রাইব্যুনালে আসার পর প্রথম চার্জগঠনের শুনানির দিন ছিল গত ৮ আগস্ট। এরপর দ্বিতীয় দিন নির্ধারণ ছিল ১৮ আগস্ট। কিন্তু আসামিপক্ষ নানা অজুহাতে বারবার চার্জগঠনের জন্য তারিখ পেছানোর আবেদন করেন। 

মামলার ৯ নম্বর আসামি কালু চাঁপাইনবাবগঞ্জে ১৫১ ধারায় আটক হয়েছেন বলে রোববার চার্জ গঠনের শুনানির তারিখ পেছানোর দাবি জানান আসামিপক্ষের আইনজীবী। আদালত আবেদন মঞ্জুর করে আগামী ২৫ আগস্ট চার্জগঠন শুনানির জন্য তৃতীয়বারের মতো দিন ধার্য করেন।

এ সময় আসামিপক্ষের আইনজীবী একরামুল হক শাহজাদপুর পৌরসভার কারাবন্দি মেয়র (বরখাস্ত) হালিমুল হক মিরু জামিন আবেদন করেন। কিন্তু আদালতের বিচারক তা নাকচ করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। 

এছাড়া চাঁপাইনবাবগঞ্জে আটক আসামি কালুকে ২৫ আগস্ট আদালতে হাজির করারও নির্দেশ দেওয়া হয়েছে। আর উচ্চ আদালত থেকে জামিনে থাকা অন্য ৩৬ আসামির জামিন বহাল রাখেন রাজশাহী দ্রুত ট্রাইব্যুনাল আদালতের বিচারক।

বাংলাদেশ সময়: ১৬২০ ঘণ্টা, আগস্ট ১৮, ২০১৯
এসএস/

ক্লিক করুন, আরো পড়ুন: রাজশাহী
ksrm
৫০ বছরে যুক্তরাষ্ট্র-কানাডায় ২৯০ কোটি পাখি বিলুপ্ত
কলাবাগান ক্রীড়াচক্র ঘিরে র‌্যাবের অবস্থান
ঢাবির ক ইউনিটের প্রশ্নে ভুল, ব্যবধান গড়বে লিখিত পরীক্ষা
২২ বছরের পুরনো মামলায় ফেঁসেছেন সানি দেওল ও কারিশমা
শার্শায় ৫৯০ বোতল ফেনসিডিলসহ আটক ১


আইপিএলের দিকে আফ্রিদির অভিযোগের তীর
লাইসেন্স থাকলেও অস্ত্রের অবৈধ ব্যবহার করছিলেন শামীম!
গা ঢাকা দিয়েছে জুয়ার আসর পরিচালনায় জড়িতরা
দুই লাখ পিস ইয়াবাসহ ৮ রোহিঙ্গা আটক
সুশাসন প্রতিষ্ঠায় কাজ করছেন শেখ হাসিনা