সড়ক পরিবহন আইন কার্যকরে লিগ্যাল নোটিশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আদালত-প্রতীকী

walton

ঢাকা: নিরাপদ সড়ক আন্দোলনের সময় শিক্ষার্থীর দাবির পরিপ্রেক্ষিতে করা ‘সড়ক পরিবহন আইন ২০১৮’ কার্যকর করতে সাত দিনের মধ্যে গেজেট প্রকাশের জন্য সরকারের আট সচিবকে লিগ্যাল নোটিশ পাঠানো হয়েছে।

php glass

হিউম্যান রাইটস অ্যান্ড পিস ফর বাংলাদেশের (এইচআরপিবি) পক্ষে এ নোটিশ পাঠানো হয়েছে বলে বুধবার (১০ এপ্রিল) এক বিজ্ঞপ্তিতে জানিয়েছেন আইনজীবী মনজিল মোরসেদ।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সংসদে ‘সড়ক পরিবহন আইন ২০১৮’ পাস করে একই বছরের ৮ অক্টোবর গেজেট প্রকাশ করা হয়। ওই আইন পাসের সময় আইনের ১(২) ধারায় বলা হয়েছে, আইনটি কার্যকর করতে সরকারকে গেজেট প্রকাশের দায়িত্ব দেওয়া হয়। ইতিমধ্যে ছয় মাসের বেশি সময় পার হলেও সরকার এখনো গেজেট প্রকাশ করেনি।  ফলে ওই আইনের সুফল পাওয়া যাচ্ছে না। এ কারণে এইচআরপিবি’র পক্ষ থেকে আইনজীবী মনজিল মোরসেদ আট সচিবকে ডাকযোগে লিগ্যাল নোটিশ প্রেরণ করে আগামী ৭ দিনের মধ্যে সড়ক পরিবহন আইন ২০১৮ এর কার্যকারিতা করার জন্য গেজেট প্রকাশের অনুরোধ করা হয়েছে।

‘নোটিশ পাঠানো হয়, কেবিনেট সচিব, প্রধানমমন্ত্রীর সচিব, রাষ্ট্রপতির সচিব, জনপ্রশাসন সচিব, সংসদ বিষয়ক সচিব, লেজিসলেটিভ বিভাগের সচিব, সড়ক সচিব ও স্বরাষ্ট্র সচিবকে।’

বাংলাদেশ সময়: ১৪২৫ ঘণ্টা, এপ্রিল ১০, ২০১৯
ইএস/এসএইচ

নদীপাড়ের বাণিজ্যকেন্দ্র ঐতিহ্যবাহী উৎরাইল হাট!
বরিশালের সড়কে প্রথমবার থ্রিডি জেব্রা ক্রসিং
প্লেনের চেয়ে দ্রুতগতিতে ছুটবে চীনের ট্রেন!
প্রিয় নজরুল 
ত্রিশালে শুরু হচ্ছে ৩ দিনব্যাপী নজরুল জন্মজয়ন্তী উৎসব


তাকে চাই আগে | আলেক্স আলীম
নিহত ১২ বাংলাদেশি শান্তিরক্ষীকে সম্মান জানালো জাতিসংঘ
স্কুলছাত্রীকে ধর্ষণের অভিযোগে শিক্ষক গ্রেফতার
বাসে নারীকে যৌন হয়রানি, গোল্ডেন লাইনের চালক আটক
ফ্রান্সে পার্সেল বোমা হামলা, আহত ১৩